গুলশানে বহুতল ভবনে আগুন লেগে একজনের মৃত্যু

0

রাজধানীর গুলশানে একটি বহুতল ভবনে অগ্নিকাণ্ডে একজনের মৃত্যু হয়েছে। তবে তাৎক্ষণিকভাবে তার পরিচয় জানা যায়নি।

রোববার রাত ১০টার দিকে অ্যাম্বুলেন্সে করে ওই ব্যক্তির দগ্ধ লাশ ঢাকা মেডিকেল কলেজ মর্গে নেওয়া হয়।

এর আগে রোববার সন্ধ্যা ৭টার দিকে গুলশান-২ এলাকার বহুতল ভবনের সপ্তম তলায় আগুনের সূত্রপাত হয়। রাত ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

আগুনের খবর পেয়ে আতঙ্কিত কয়েকজন বাসিন্দা ভবন থেকে লাফ দিয়ে আহত হন। তাদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া ওই ভবনে এখনো অনেক মানুষ আটকা পড়ে আছে। ঘটনাস্থলে বেশ কয়েকটি অ্যাম্বুলেন্স প্রস্তুত রাখা হয়েছে।

ফায়ার সার্ভিসের সদর দফতরের কন্ট্রোল রুমের দায়িত্বরত কর্মকর্তা খালেদা ইয়াসমিন জানান, গুলশান-২ এর ১০৪ নম্বর রোডের ২/এ নম্বর আবাসিক ভবনের সপ্তম তলায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আজ সন্ধ্যা ৭টা ১০ মিনিটে ফায়ার সার্ভিস আগুনের খবর পায়।

পরে ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। এছাড়া সেনাবাহিনী ও বিমান বাহিনীর সদস্যরাও উদ্ধার অভিযানে যোগ দেন।

গুলশান থানা সূত্রে জানা গেছে, ওই আবাসিক ভবনে অনেক পরিবার বসবাস করে। অনেকে ভবনের বিভিন্ন তলায় আটকা পড়েন।

এদিকে ভবন থেকে এক নারী ও তিন পুরুষকে উদ্ধার করা হয়েছে বলে ফায়ার সার্ভিস জানিয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, হঠাৎ ভবনের সপ্তম তলা থেকে প্রচণ্ড ধোঁয়া বের হতে থাকে। আতঙ্কে ঘর থেকে বেরিয়ে আসেন ভবনের নিচতলার বাসিন্দারা। আর সাত তলার ওপরের বাসিন্দারা ছাদে গিয়ে অবস্থান নেন। রাত ৮টার দিকে ভয়ে কেউ কেউ ওপর থেকে লাফ দিয়ে নিচে পড়ে যান।

ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানান, আগুনের তীব্রতার কারণে ভবনের চারপাশ ধোঁয়ায় ঢেকে গেছে। এজন্য কাজের গতি অর্জন করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *