আজ বাড্ডা থেকে মালিবাগ পর্যন্ত মিছিল করবে বিএনপি

0

আন্দোলন-সংগ্রাম বা মর্যাদার দিক থেকে ঢাকা মহানগর একটি গুরুত্বপূর্ণ সাংগঠনিক ইউনিট। রাজনীতির কেন্দ্রবিন্দু এই সংগঠনকে শক্তিশালী করতে দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছে বিএনপি। তৃণমূল থেকে উত্তর ও দক্ষিণ অংশে বিশৃঙ্খলামুক্ত করার প্রক্রিয়া এখনও চলছে। গত বছরের মাঝামাঝি শুরু হওয়া আন্দোলন এ প্রক্রিয়ায় গতি পাচ্ছে। একদিকে কেন্দ্র ঘোষিত কর্মসূচি বাস্তবায়ন, অন্যদিকে সাংগঠনিক কার্যক্রম নিয়ে ব্যস্ত সময় কাটাতে হচ্ছে। এর সঙ্গে যুক্ত হয়েছে নতুন মহানগর কেন্দ্রিক কর্মসূচি। ফলে সংগঠনের প্রতিটি নেতা-কর্মীকে ভোগান্তিতে পড়তে হয়।

গণতন্ত্র পুনরুদ্ধারের দাবিতে স্লোগান, মিছিল ও সমাবেশ ছাড়া রাজধানীতে চারদিনের মৌন পদযাত্রা কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। এ কর্মসূচির মাধ্যমে ঢাকায় বিএনপির সরকারবিরোধী আন্দোলনে দলীয় নেতাকর্মী-সমর্থকদের পাশাপাশি সাধারণ মানুষকে সম্পৃক্ত করতে চায় দলটি। এটি বাড্ডার সুবাস্তু ভ্যালি থেকে আজ ও শনিবার মালিবাগের আবুল হোটেলের সামনে থেকে শুরু হয়ে ৩১ জানুয়ারি গাবতলী টার্মিনাল থেকে মিরপুর-১ হয়ে মিরপুর ১০ নম্বর গোলচত্বরে গিয়ে শেষ হবে। মহানগর দক্ষিণের উদ্যোগে আগামী ৩০ জানুয়ারি যাত্রাবাড়ী থেকে শ্যামপুর এবং ১ ফেব্রুয়ারি মুগদা থেকে মালিবাগ পর্যন্ত পদযাত্রা অনুষ্ঠিত হবে। সব অনুষ্ঠান শুরু হবে দুপুর ২টায়।

উত্তরের সদস্য সচিব আমিনুল হক বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারিক রহমানের নেতৃত্বে সারাদেশের নেতাকর্মীরা এখন একই সঙ্গে ঐক্যবদ্ধ ও উজ্জীবিত। আর বিএনপি কর্মীরা চ্যালেঞ্জের মধ্যে কাজ করতে অভ্যস্ত।

দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনু বলেন, বিএনপির চলমান আন্দোলন সফল করতে মহানগর বিএনপির সর্বোচ্চ প্রস্তুতি রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *