রাজধানীতে সংঘর্ষের ৩ টি মামলায় ৪,০০০হাজারেরও বেশি আসামি

0

কুমিল্লার একটি পূজা মণ্ডপে এই ঘটনাকে কেন্দ্র করে শুক্রবার জুমার নামাজের পর রাজধানীতে উপাসক ও পুলিশের মধ্যে সংঘর্ষের তিনটি পৃথক মামলা হয়েছে।

এসব মামলায় চার হাজারেরও বেশি মানুষকে আসামি করা হয়েছে। শনিবার পুলিশের ওপর হামলা, সরকারি কাজে বাধা ও ভাঙচুরের অভিযোগে পল্টন, রমনা ও চকবাজার থানায় মামলাটি দায়ের করা হয়।

পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালাউদ্দিন মিয়া জানান, ১১ জনের বিরুদ্ধে এবং আরও ২,৫০০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এই ঘটনায় পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে।

রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম বলেন, ১০ জন এবং অজ্ঞাত ১,৫০০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। ইতিমধ্যেই এই মামলায় দশ জনকে গ্রেফতার করা হয়েছে।

চকবাজার থানার পরিদর্শক (তদন্ত) তাসলিমা আক্তার বলেন, গ্রেপ্তারকৃত পাঁচজনসহ -৩৫-৪০ জন অজ্ঞাত ব্যক্তির বিরুদ্ধে মামলা করা হয়েছে।

এর আগে, জুমার নামাজের পর বিপুল সংখ্যক নামাজী জাতীয় মসজিদ থেকে বিভিন্ন স্লোগান নিয়ে বেরিয়ে আসেন। মিছিলটি পল্টন ক্রসিং এবং বিজয়নগর মোড় অতিক্রম করে কাকরাইল নাইটিঙ্গেল ক্রসিংয়ের দিকে যায় এবং আসলে পুলিশের সাথে সংঘর্ষ হয়।

এছাড়া একই দিনে জুমার নামাজের জন্য চকবাজারে আরেকটি মিছিল বের হয়। পুলিশ মিছিলে বাধা দিলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *