পসকো-পিএইচপির স্বপ্নের বাড়ি পেলেন সুবর্ণচরের পাঁচ পরিবার ।পুরো গ্রামবাসী খুশি

0

রোববার (১১ ডিসেম্বর) দুপুরে দক্ষিণ কোরিয়ার বিখ্যাত ইস্পাত নির্মাতা প্রতিষ্ঠান পসকো ইন্টারন্যাশনাল ও শিল্প গ্রুপ পিএইচপি ফ্যামিলি এসব বাড়ি হস্তান্তর করেছে।

সরেজমিনে দেখা যায়, নির্মল সবুজের মাঝে টিনের বেড়া এবং রঙিন ঢেউটিনের  ছাউনির প্রতিটি ঘর ৬০০ বর্গফুটের দুটি কক্ষ। আছে প্রশস্ত সংযুক্ত বাথরুম, বারান্দা। প্রতিটি বাড়ি তৈরিতে খরচ হয়েছে চার লাখ ৭০ হাজার টাকা। পর্যায়ক্রমে আরও ১১টি বাড়ি হস্তান্তর করা হবে।

বাড়িটি হস্তান্তর করেন পসকো ইন্টারন্যাশনালের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট কি আইন লি এবং পিএইচপি ফ্যামিলির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ ইকবাল হোসেন।

পসকো ইন্টারন্যাশনালের সিনিয়র ম্যানেজার মিঃ ড্যানিয়েল বলেন, আমরা বাংলাদেশের কিছু পরিবারকে সাহায্য করছি। আমরা শুধু আবাসন নয়, জীবনযাত্রার মানও উন্নত করতে চাই। পিএইচপি এর সাথে ২৩ বছরের ব্যবসায়িক সম্পর্ক। পিএইচপির ইকবাল হোসেনের ওপর আমাদের আস্থা আছে। এ ধারা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

উপস্থিত ছিলেন পসকো ইন্টারন্যাশনালের বাংলাদেশ প্রধান আহসানুল আলম। পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমানের লিখিত বক্তব্য পাঠ করেন পিএইচপি ফ্যামিলি ম্যানেজার (মার্কেটিং) সাইফুল আলম।

উন্নয়ন সংস্থা এনআরডিএসের নির্বাহী পরিচালক আবদুল আউয়াল বলেন, কোরিয়ান অতিথিরা অনেক কষ্ট করে এখানে এসেছেন। তার জন্য আপনাদেরকে অনেক ধন্যবাদ. এই ছোট্ট গ্রামে দুই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসেছেন, তাদের স্বাগত জানাই। আমরা একটি মহৎ কাজে শামিল হতে পেরেছি। সামাজিক দায়বদ্ধতা থেকে মানবতার এই কাজে এগিয়ে এসেছে পিএইচপি পরিবার ও পসকো। এটি একটি বন্ধুত্বপূর্ণ উদ্যোগ।  পাঁচটি ঘরের এটা পাইলট প্রকল্প। তাদের ভাগ্য পরিবর্তন হলে সুদূরপ্রসারী পরিবর্তনের পরিধি বাড়ানো হবে। আমি আশা করি এই কাজটি সমাজে ইতিবাচক প্রভাব ফেলবে।

বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান ভূঁইয়া। তিনি বলেন, মানুষ মানুষের জন্য। আমরা যেন ফান্ডিং প্রতিষ্ঠান, উপকারকারীদের জন্য দোয়া করি। গৃহহীনদের আবাসন প্রদানের প্রচেষ্টা অব্যাহত থাকবে।

ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট আবুল বাশার বলেন, নতুন ঘর পেয়ে দরিদ্র মানুষ উপকৃত হয়েছেন। সাগর উপকূলে আমাদের বাস। বৈশ্বিক পরিবর্তনের কারণে ঝড়-বৃষ্টি এবং ঘূর্ণিঝড়ের আতন্কিত থাকি। মৃত্যুর মুখোমুখি হতে হয়। ঘরবাড়ি ধ্বংস হয়। ব্যবসার পাশাপাশি পিএইচপি এবং পসকো মানবতার পক্ষে কাজ করছে। আপনাদের সারাজীবন মনে রাখবো। এখনো অনেকে গৃহহীন। আশা করি তাদের পাশে থাকবেন।

কোরআন তেলাওয়াত করেন মাওলানা মফিজ উল্লাহ। সঞ্চালনা করেন পিএইচপির নাজমুল হাসান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *