টাইব্রেকারে ডাচদের বিদায় করে মেসির আর্জেন্টিনা সেমিফাইনালে

0

দুই ম্যাচের স্ক্রিপ্ট সম্ভবত এক হাতে লেখা! যেখানে আছে গোল, প্রত্যাবর্তন এবং হৃদয়বিদারক গল্প। সেই গল্প শেষ হয় টাইব্রেকারে। সেখানে ব্রাজিলের বিদায় লেখা হলেও আর্জেন্টিনা জিতেছে ৪-৩ গোলে। কাতার বিশ্বকাপের সেমিফাইনালে ডাচদের বিদায় করে। বাঁচিয়েছেন ল্যাটিনের স্বপ্ন।

দুটি ম্যাচে যেমন মিল রয়েছে তেমনি পার্থক্যও রয়েছে। গোলশূন্য ড্রয়ের পর অতিরিক্ত সময়ে লিড নেয় ব্রাজিল। চূড়ান্ত বাঁশির আগে ক্রোয়াটরা সমতায় ফেরে। মেসির ক্ষেত্রেও অনেকটা তাই হয়েছে। প্রথমার্ধের ৩৫ মিনিটে নাহুয়েল মোলিনার গোলে ১-০ ব্যবধানে এগিয়ে যায় আলবিসেলেস্তে। ৭৫ মিনিটে মেসি লিড ২-০ তে করেন। পেনাল্টি থেকে গোল করেন তিনি।

এর পরে, ডাচরা প্রত্যাবর্তনের গল্প লিখেছিল। ম্যাচের ৮৩তম মিনিটে দলের আশা বাঁচান উইঘোস্ট। এরপর চূড়ান্ত বাঁশি বাজানোর আগে দ্বিতীয় গোলটি করেন তিনি। ডাচরা বক্সের বাইরে ফ্রি কিক পায়। একটি শট নিন এবং শেষ বাঁশি বাজবে! লম্বা শট না নিয়ে কোপম্যানার্স মৃদু স্পর্শে বল এগিয়ে দেন। ম্যাচের ১১১তম মিনিটে উইঘোস্ট বল ক্যাচ দিয়ে জালে জড়ান।

ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। শেষ ১০ মিনিটে আক্রমণের পর আক্রমণ করে ডাচদের কোণঠাসা করে দেন মেসি-ফার্নান্দেজ-মার্টিনেজরা। ২-০ ব্যবধানে লিড নেওয়ার পর, স্কালোনি রক্ষণাত্মক ব্যাক খেলেন কিন্তু টাইব্রেকারে ভাগ্যের আগে অতিরিক্ত সময়ে জয়ের চেষ্টা করেন তার সদস্যরা। রক্ষণ করতে করতে ক্লান্ত হয়ে পড়ে ডাচরা। শেষ বাঁশি অপেক্ষা করছিল।

মার্টিনেজের নেওয়া ভালো দুটি ফিরিয়ে দেন ডাচ গোলরক্ষক নপার্ট। এনজো ফার্নান্দেজের একটি শট পোস্টে লাগে। ডি মারিয়ার কর্নার কিক কিপারের সংকল্পে ফিরে যায়, শঙ্কা বাড়িয়ে দেয়। চূড়ান্ত বাঁশির আগে লিড নিতে না পারায় ম্যাচটি টাইব্রেকারে গড়ায়, দায়িত্ব পড়ে এমিলিয়ানো মার্টিনেজের কাঁধে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *