বিয়ের প্রতিশ্রুতিতে ৭৫ লাখ টাকা হাতিয়ে ভুয়া ম্যাজিস্ট্রেট গ্রেফতার

0

রাজধানীর উত্তরা থেকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) ম্যাজিস্ট্রেট ও উপসচিব  মো.গোলাম মোস্তফা (৩৮) নামে একজন প্রতারককে গ্রেফতার করেছে।

রোববার মধ্যরাতে উত্তরা পশ্চিম থানার ১১ নম্বর সেক্টরের একটি অ্যাপার্টমেন্ট থেকে সিআইডির সিরিয়াস ক্রাইম স্কোয়াডের একটি বিশেষ দল তাকে গ্রেফতার করে।

সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার ফারুক হোসেন তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেন, গোলাম মোস্তফা নিজেকে ২৪ তম বিসিএস প্রশাসন ক্যাডারের কর্মকর্তা, একজন ম্যাজিস্ট্রেট এবং কখনও সচিবালয়ে কর্মকর্তা হিসেবে পরিচয় দিতেন। বিয়ের প্রতিশ্রুতি দিয়ে তিনি এখন পর্যন্ত পাঁচ জনের কাছ থেকে প্রায় ৭৫ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন।

সিআইডি কর্মকর্তা আরও বলেন, মোস্তফা ঢাকা শহরের কিছু অসাধু ঘটকের কাছ থেকে টাকার বিনিময়ে অবিবাহিত মেয়েদের বায়োডাটা সংগ্রহ করে এবং ফোনে তাদের সাথে যোগাযোগ করে। তাদের পরিবারের সদস্যরা বিশেষ করে কনের মায়ের সাথে বন্ধুত্ব গড়ে তোলে এবং আনুগত্য অর্জন করে। তারপর বিভিন্ন সময়ে তিনি বর -কনের কাছ থেকে বিভিন্ন অজুহাতে অর্থ ধার নিতেন যেমন পিএইচডি করতে বিদেশ যাওয়া, ট্রান্সফার বাতিল করা। পরে তিনি ধার করা টাকা ফেরত না দিয়ে যোগাযোগ বন্ধ করে দিতেন। তার প্রধান লক্ষ্য ছিল একটি ধনী পরিবারের অবিবাহিত এবং কাজের মেয়ে।

মোস্তফার প্রতারণার শিকার এক বেসরকারি ব্যাংকে কর্মরত একজন মহিলা কর্মকর্তা ১১ ফেব্রুয়ারি তার বিরুদ্ধে ঢাকা সেনানিবাস থানায় একটি মামলা দায়ের করেন। সিআইডিকে মামলাটি তদন্তের দায়িত্ব দেওয়া হয়। পরে তদন্ত শেষে তাকে গ্রেফতার করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *