চরফ্যাশনের দুই ইউপিতে ইভিএমে ভোটগ্রহণ চলছে

0

ভোলার চরফ্যাসনের আসলামপুর ও ওমরপুর ইউনিয়নে প্রথমবারের মতো ইভিএমে ভোটগ্রহণ হচ্ছে। সোমবার সকাল ৮টা থেকে ভোটারদের উৎসবমুখর পরিবেশে ভোট দিতে দেখা গেছে। ভোর থেকেই কেন্দ্রে বিপুল সংখ্যক নারী-পুরুষকে উপস্থিত থাকতে দেখা গেছে। পরিবেশ অনুকূলে থাকায় সন্তোষ প্রকাশ করেছেন ভোটাররা।

এদিকে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের জন্য আইনশৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থানে রয়েছে। সকালে ভোটকেন্দ্রে শান্তিপূর্ণ পরিবেশ থাকলেও স্বতন্ত্র প্রার্থীর কর্মী-সমর্থকদের ভয়ভীতি দেখানোর অভিযোগ পাওয়া গেছে।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, নবগঠিত ওমরপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. রিয়াজুল ইসলাম কারণ (নৌকা), ইসলামী আন্দোলনের প্রার্থী গোলাম মোর্শেদ (হাটপাখা) ও দলীয় স্বতন্ত্র প্রার্থী সিরাজুল ইসলাম (আনারস), জাফর উল্লাহ খান (মোটর সাইকেল) ও মোঃ পারভেজ (ঘোড়া) প্রতিদ্বন্দ্বিতা করছেন। ওই ইউনিয়নের সাধারণ সদস্য পদে ৩৬ জন এবং সংরক্ষিত মহিলা ওয়ার্ডের ইউপি সদস্য পদে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৭ হাজার ১৮৫ জন নারীসহ ১৫ হাজার ১৭৩ জন ভোটার রয়েছেন।

এছাড়া আসলামপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. নুরে আলম (নৌকা), ইসলামী আন্দোলনের প্রার্থী মো. সাইফুল ইসলাম (হাটপাখা) ও স্বতন্ত্র প্রার্থী আলহাজ্ব আবুল কাশেম (আনারস) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ ইউনিয়নে সংরক্ষিত ওয়ার্ডের মহিলা ইউপি সদস্য পদে ১১ জন এবং সাধারণ সদস্য (সদস্য) পদে ৪৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নারী ভোটার ৫ হাজার ৪০৪ জনসহ ১১ হাজার ৯৩১ জন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম জানান, দুটি ইউনিয়নের ১৮টি ভোটকেন্দ্রের মধ্যে আসলামপুর ইউনিয়নের ৯টি ও ওমরপুর ইউনিয়নের ৫টি ভোটকেন্দ্র অত্যন্ত গুরুত্বপূর্ণ (অধিক ঝুঁকিপূর্ণ) হিসেবে চিহ্নিত করা হয়েছে। ভোটার, ভোটগ্রহণ কর্মকর্তা ও ভোটকেন্দ্রের নিরাপত্তার জন্য এখানে চার স্তরের নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে।

জেলা নির্বাচন কর্মকর্তা সৈয়দ শফিকুল হক জানান, চরফ্যাসনের দুই ইউপিতে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। নির্বাচনী পরিবেশ শান্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *