সিলেটে দুই মামলায় আসামি বিএনপির সাড়ে তিনশ নেতাকর্মী

0

সিলেটে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে বিভিন্ন ঘটনায় ওসমানীনগর ও বিয়ানীবাজার থানায় পৃথক মামলায় দলটির সাড়ে তিন শতাধিক নেতাকর্মীকে আসামি করা হয়েছে। বুধবার পর্যন্ত সিলেট বিভাগের বিভিন্ন থানায় ছয়টি মামলা হয়েছে। বুধবার ও মঙ্গলবার রাতে পৃথক দুটি মামলার খবর পাওয়া গেছে।

ওসমানীনগরের গোয়ালাবাজার ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক রিপন মিয়া বাদী হয়ে ভাংচুর ও লাঞ্ছনার অভিযোগে মামলা করেন। মামলায় দয়ামীর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ফখর উদ্দিন ও উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবদুল্লাহ মিসবাহসহ ২৪ জনকে অজ্ঞাতনামা ৩০০ জনকে আসামি করা হয়েছে। ওসমানীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাইন উদ্দিন এ তথ্য জানান।

মঙ্গলবার বিকেলে গোয়ালাবাজার এলাকায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা তাহসিনা রুশদীর লুনা প্রচারণা চালান। সমাবেশের লিফলেট বিতরণের সময় তার গাড়ি ভাঙচুর করা হয়। ছাত্রলীগে সমস্যা ছিল। এ ঘটনায় যুবলীগের রিপন মিয়া বাদী হয়ে মামলা করেন। এ মামলায় বুধবার উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক ফয়সাল আহমদ ও ছাত্রদল নেতা নুরুল ইসলামকে গ্রেফতার করা হয়।

এদিকে মঙ্গলবার বিকেলে বিয়ানীবাজার উপজেলায় বিএনপির প্রচারণায় হামলা চালায় ছাত্রলীগ। এ সময় ভাঙচুরও করা হয়। প্রাইভেটকার ভাংচুরের ঘটনায় বিএনপি নেতাদের বিরুদ্ধে মামলা করেন নগরীর নভাগ এলাকার বাসিন্দা আব্দুল হাফিজ। মামলায় ৫০ জনকে আসামি করা হয়। এ ঘটনায় দুলাল আহমদ নামে এক বিএনপি কর্মীকে আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *