ফারদিন হত্যা মামলায় গ্রেফতার বান্ধবী বুশরা

0

নিখোঁজ হওয়ার পর নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র ফারদিন নূর ওরফে পরশের লাশ উদ্ধারের ঘটনায় আমাতুল্লাহ বুশরা বান্ধবীকে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার সকালে রাজধানীর বাঁশরী এলাকা থেকে ফারদিনের বান্ধবী বুশরাকে গ্রেপ্তার করে রামপুরা থানা পুলিশ।

রামপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, ফারদিনের বাবা কাজী নূর উদ্দিন রানা বাদী হয়ে বুশরাসহ অজ্ঞাতদের নামে মামলা করেছেন। বুধবার বিকাল ৩টায় এ মামলা হয়। এরই মধ্যে বাঁশরী এলাকা থেকে বুশরাকে আটক করে রামপুরা থানা পুলিশ। তাকে থানায় নিয়ে যাওয়া হচ্ছে।

গত সোমবার ফারদিন নূরের লাশ উদ্ধার করে নারায়ণগঞ্জ থানা পুলিশ। ফারদিনের বাবা কাজী নূর উদ্দিন রানা একজন সাংবাদিক। তিনি দ্য রিভারাইন নামে একটি বিজনেস নিউজ পোর্টালের সম্পাদক। মা সাহারা খাতুন গৃহিণী। তাদের গ্রামের বাড়ি নারায়ণগঞ্জের ফতুল্লা উপজেলায়।

শুক্রবার রাত থেকে নিখোঁজ ছিলেন ফারদিন নূর। ওই দিন তার বাবা কাজী নূর উদ্দিন রাজধানীর রামপুরা থানায় এ বিষয়ে একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।

ফারদিনের মা ফারহানা ইয়াসমিন জানান, শুক্রবার বিকেলে ফারদিন ক্যাম্পাসে যাওয়ার জন্য বাড়ি থেকে বের হয়। পরীক্ষা শেষে  ফিরবেন বলে জানান তিনি। এরপর শুক্রবার রাত ১১টার পর তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায় এবং আর কোনো যোগাযোগ হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *