গুজরাটে ব্রিজ ধসে মৃতের সংখ্যা বেড়ে ১৪১

0

ভারতের গুজরাটের মরবি জেলায় মাচু নদীর ওপর ঝুলন্ত সেতু ভেঙে পড়ার ঘটনায় এ পর্যন্ত ১৪১ জনের লাশ উদ্ধার করা হয়েছে।

সোমবার সকালে এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

ভারতীয় পুলিশের রাজকোট রেঞ্জের আইজি অশোক যাদব জানিয়েছেন, সেতু ধসের ঘটনায় এখনও পর্যন্ত ১৭৭ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। এছাড়া কয়েকজন এখনো নিখোঁজ রয়েছে। তাদের উদ্ধারে উদ্ধার অভিযান চলছে।

এদিকে, সোমবার সকালে গুজরাটের স্বরাষ্ট্রমন্ত্রী হর্ষ সাংঘভি এক সংবাদ সম্মেলনে বলেছেন যে সেতু ভেঙে পড়ার ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। এছাড়া ঘটনা তদন্তে পাঁচ সদস্যের উচ্চপর্যায়ের কমিটি গঠন করা হয়েছে।

ব্রিটিশ আমলে নির্মিত সেতুটি রোববার স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ৪২ মিনিটে ধসে পড়ে। সংস্কার কাজ শেষে ২৬ অক্টোবর সেতুটি আবার খুলে দেওয়া হয়। সেতুটি ভেঙে পড়ার সময় প্রায় ৫০০ জন লোক ছিল, যাদের বেশিরভাগই পর্যটক। অনেকে বিশেষ পূজার অনুষ্ঠান করছিলেন।

সেতু ভেঙে যাওয়ার পর কয়েকজন সাঁতরে তীরে যাওয়ার চেষ্টা করেন। ভাঙা সেতুর রেলিং ধরে প্রাণ বাঁচানোর চেষ্টাও করতে দেখা যায় কয়েকজনকে।

ঘটনার পর গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেলকে ফোন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি রাজ্য প্রশাসনকে উদ্ধার তৎপরতা দ্রুত করার নির্দেশ দিয়েছেন। পরে, প্রধানমন্ত্রীর সচিবালয়ের এক বিবৃতিতে বলা হয়, “তিনি দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের সাহায্য করার জন্য এবং পরিস্থিতির উপর সজাগ দৃষ্টি রাখতে সংশ্লিষ্ট সকল পক্ষকে নির্দেশ দিয়েছেন।” প্রধানমন্ত্রী ইতিমধ্যে আহতদের জন্য ভারতীয় মুদ্রায় ৫০,০০০ রুপি আর্থিক সহায়তা ঘোষণা করেছেন।

গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল এক টুইট বার্তায় বলেছেন যে এই ঘটনায় তিনি হতবাক। আহতদের চিকিৎসা ও নিখোঁজদের উদ্ধারে গতি আনতে জেলা প্রশাসনের সঙ্গে যোগাযোগ রাখছেন মুখ্যমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *