২৫ সেকেন্ড বাকি থাকতেই ‘রক্তক্ষয়ী’ হেডে রিয়ালের সমতা

0

যোগ করা সময়ের শেষ মিনিটে শাখতারের ডিফেন্ডার একটি গোল কিক করে একদিকে উদযাপন করেন। তিনি হয়তো ভুলে গেছেন এটা রিয়াল মাদ্রিদ। যারা ফাইনাল বাঁশির আগে হারে না, হালও ছাড়ে না।

গত মৌসুমে দারুণ সব কামব্যাকের গল্প লিখে চ্যাম্পিয়ন্স লিগ জিতেছিল রিয়াল। সেই দলটি শাখতার দোনেস্কের বিপক্ষে একটি অ্যাওয়ে ম্যাচে হেরেছে। কিন্তু ম্যাচের শেষ বাঁশি বাজানোর ঠিক আগে লস ব্লাঙ্কোসের জার্মান ডিফেন্ডার আন্তোনিও রুডিগার রক্তাক্ত হেডে দলকে ১-১ গোলে নিয়ে আসেন।

যোগ করা পাঁচ মিনিট ছিল মাত্র শুরু। বক্সে রুডিগারকে ক্রস করেন টনি ক্রুস। তিনি ভাল হেড কিন্তু এটা নেট চওড়া যায়. ২৫ সেকেন্ড বাকি থাকার পর, ক্রুস আবার পার হন। এবার রুডিগার উড়ে গিয়ে মাথা দিল। শাখতার গোলরক্ষক ট্রুবিনও উড়ে আসেন।

বল রুডিগারের মাথায় লেগে জালে জড়ায়। কিন্তু সেলিব্রেট করতে পারেননি। সে চোখ বন্ধ করে শুয়ে পড়ল। শাখতারের গোলরক্ষকের মাথায় আঘাত লাগে। তাকেও ব্যান্ডেজ নিতে হয়েছে। ততক্ষণে পোল্যান্ডের স্টুডিও ওয়ারশ অচল হয়ে গেছে।

এর আগে ম্যাচের প্রথমার্ধে ইউক্রেনীয় ক্লাব শাখতারের বিপক্ষে একাধিক আক্রমণের পরও মৌসুমে কোনো হারের স্বাদ না পাওয়া রিয়াল মাদ্রিদ গোলশূন্য থাকে। ৪৬তম মিনিটে গোল করে সেই তিক্ত স্বাদের পথ তৈরি করেন ঝুকভ। কিন্তু দলটা আসল। ‘দ্য চ্যাম্পিয়ন’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *