ধর্ম যার যার, উৎসব সবার: মির্জা ফখরুল

0

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সব ধর্ম ও বর্ণের অধিকার রক্ষা করে একটি অসাম্প্রদায়িক ও জনগণের বাংলাদেশ গড়ার আশাবাদ ব্যক্ত করেছেন। তিনি বলেন, অসত্যকে পরাজিত করে সৌন্দর্য প্রতিষ্ঠা করে অন্যায়ের বিরুদ্ধে লড়াই করতে দেবী দুর্গা আবির্ভূত হন। সবার ধর্ম, সবার উৎসব। রোববার সন্ধ্যায় রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে দুর্গাপূজা পরিদর্শন শেষে সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় শেষে মির্জা ফখরুল এসব কথা বলেন।

তিনি বলেন, একাত্তরে আমরা কাঁধে কাঁধ মিলিয়ে মুক্তিযুদ্ধ করেছি। এই যুদ্ধের লক্ষ্য ছিল সাম্প্রদায়িক শক্তি এবং পাকিস্তানি দখলদার বাহিনীর বিরুদ্ধে এবং একটি গণতান্ত্রিক ও মুক্ত সমাজ গঠনের জন্য একটি নতুন ভূখণ্ড তৈরি করা যেখানে হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিস্টান একসঙ্গে বসবাস করবে। সবার অধিকার প্রতিষ্ঠিত হবে। মোটা কাপড়, মোটা চাল দিয়ে মাথার ওপর ছাদ দিয়ে সুখী-সমৃদ্ধ সমাজ গড়ব।

বিএনপি মহাসচিব বলেন, স্বাধীনতার ৫০ বছর পরও আমাদের অনেকের প্রশ্ন, ‘আমরা কি সত্যিই এই বাংলাদেশ চেয়েছিলাম?’ আমরা সত্যিই একটি অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও মানবাধিকারের বাংলাদেশ দেখতে চাই। সর্বোপরি আমি একটি সুখী-সমৃদ্ধ বাংলাদেশ দেখতে চাই।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপি নেতা সুশীল বড়ুয়া, মিল্টন বৈদ্য, তরুণ দে, মধুসূদন মধু, বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *