উন্মোচিত হলো বাংলাদেশের বিশ্বকাপ জার্সি

0

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য লাল ও সবুজ রঙের মিশ্রণে উন্মোচন করা হয়েছে টাইগারদের জার্সি। সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও প্রকাশের মাধ্যমে এই জার্সি উন্মোচন করেছে বিসিবি।

জামদানি, রয়েল বেঙ্গল টাইগার এবং সুন্দরবনের প্রাধান্য রয়েছে এবারের জার্সির থিমে। গাঢ় সবুজ রঙের সাথে উজ্জ্বল লাল রঙ ব্যবহার করা হয়। একটি জলছাপ আছে. বুকের বাম পাশে বিসিবির লোগো এবং ডান পাশে বিশ্বকাপের লোগো। বুকের নিচে সাদা রঙে লেখা দেশের নাম।

জার্সি প্রকাশের দিনেই বাংলাদেশ দল উড়ছে বিশ্বকাপ ও ত্রিদেশীয় সিরিজে। প্রথম গন্তব্য নিউজিল্যান্ড হলেও এটাই সোহানের বিশ্বকাপ যাত্রা। কারণ নিউজিল্যান্ডে খেলা শেষ করেই বিশ্বকাপ ভেন্যু অস্ট্রেলিয়ায় পৌঁছে যাবেন ক্রিকেটাররা। আইসিসির প্রটোকল অনুযায়ী এটি বাংলাদেশ দলের বিশ্বকাপ যাত্রা।

ত্রিদেশীয় সিরিজে অন্তত চারটি ম্যাচ খেলবে টাইগাররা। সাকিব আল হাসান ৭ ও ১৩ অক্টোবর পাকিস্তান এবং ৯ ও ১২ অক্টোবর নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবেন। ফাইনালে উঠলে ম্যাচের সংখ্যা আরও এক বাড়বে।

এরপর চার ভেন্যুতে বিশ্বকাপের সুপার টুয়েলভে পাঁচটি ম্যাচ খেলবে বাংলাদেশ। আগামী ২৪ অক্টোবর হোবার্টে বাংলাদেশের প্রথম ম্যাচ বাছাইপর্বের বিপক্ষে। ২৭ অক্টোবর সিডনিতে সাকিবরা দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে। ৩০ অক্টোবর ব্রিসবেনের গাব্বাতে বাছাইপর্বের বিপক্ষে। টাইগারদের পরবর্তী ঘাঁটি অ্যাডিলেড। দীর্ঘতম সময় এই ভেন্যুতে থাকবে বাংলাদেশ দল। সাকিবরা গ্রুপের চতুর্থ ও পঞ্চম ম্যাচ খেলবে ২ ও ৬ নভেম্বর ভারত ও পাকিস্তানের বিপক্ষে। এছাড়া ১৭ ও ১৯ অক্টোবর ব্রিসবেনে আফগানিস্তান ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *