রাশিয়ায় স্কুলে বন্দুকধারী হামলায় অন্তত ১৩ জন নিহত

0

রাশিয়ার মধ্যাঞ্চলে একটি স্কুলে বন্দুকধারীর গুলিতে অন্তত ১৩ জন নিহত ও ২১ জন আহত হয়েছে। দেশটির সংশ্লিষ্ট কর্মকর্তাদের বরাত দিয়ে এ তথ্য জানানো হয়েছে।

নিহতদের মধ্যে সাত শিশুও রয়েছে। তারা ইজেভস্ক শহরের স্কুলের ছাত্র। ওই বিদ্যালয়ে শিক্ষার্থীর সংখ্যা প্রায় এক হাজার। বন্ধুকধারীও ওই স্কুলের প্রাক্তন ছাত্র। এ ঘটনার পর তিনিও আত্মহত্যা করেন।

রুশ গণমাধ্যমে প্রকাশিত ভিডিওতে দেখা গেছে, গুলি চালানোর সময় ভবনের ভেতরে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

এছাড়া ক্লাস রুমের মেঝেতে রক্ত ​​দেখা গেছে। বুলেটের আঘাতে একটি জানালা ফুটো হতে দেখা গেছে। এ সময় শিক্ষার্থীদের ডেস্কের নিচে বসে থাকতে দেখা যায়।

রুশ কর্মকর্তারা জানিয়েছেন, নিহতদের মধ্যে দুই শিক্ষক ও দুই নিরাপত্তারক্ষী রয়েছেন। স্কুল ভবন থেকে কর্মচারী ও শিশু শিক্ষার্থীদের নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে।

স্থানীয় এক সাংসদ জানিয়েছেন, বন্দুকধারীর কাছে দুটি পিস্তল ছিল। বন্দুকধারীর মুখ ও ঘাড় কাপড় দিয়ে ঢাকা ছিল। শুধু চোখ খোলা ছিল। রাশিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা তাসের খবরে বলা হয়েছে, তিনি যে টি-শার্টটি পরেছিলেন তাতে নাৎসি প্রতীকও ছিল।

এই হামলার ঘটনায় ২৯ সেপ্টেম্বর পর্যন্ত এলাকায় শোক ঘোষণা করা হয়েছে। যে স্কুলে হামলা হয়েছে সেটি ইজেভস্কের কেন্দ্রস্থলে অবস্থিত, একটি শহর, একটি ৬ লাখ ৫০ হাজার বাসিন্দা। আশেপাশে বেশ কয়েকটি সরকারি ভবন রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *