ইউআইটিএস-এর আইন বিভাগের ‘নবীনবরণ, বিদায় ও সংবর্ধনা’ অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী:“সত্য ও ন্যায় বিচার প্রতিষ্ঠায় আইনজীবীদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে”

0

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী, বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আ.ক.ম. মোজাম্মেল হক, এমপি বলেছেন, সত্য ও ন্যায় বিচার প্রতিষ্ঠায় আইনজীবীদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। আদর্শবান আইনজীবীরাই পারেন শান্তিপূর্ণ দেশ গড়ায় অবদান রাখতে। নীতি-নৈতিকতা বজায় রেখে সুষ্ঠু ও ন্যায় বিচার প্রাপ্তিতে অসহায় মানুষের পাশে দাড়াতে হবে। তিনি বলেন, দক্ষ ও বিজ্ঞ আইনজীবী তৈরির লক্ষে উন্নত ও যুগপোযোগী শিক্ষাদানের মাধ্যমে সমাজসেবায় একুশে পদকপ্রাপ্ত সমাজসংস্কারক ও শিক্ষানুরাগী আলহাজ্ব সুফি মোহাম্মদ মিজানুর রহমান প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে।
মন্ত্রী মহোদয় আরো বলেন, বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে ভালো মানুষ হিসেবে নিজেদের গড়ে তুলে তোমাদেরই সোনার গড়তে হবে। তিনি নবীণ ও বিদায়ী শিক্ষার্থী এবং বাংলাদেশ সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগে নতুন তালিকাভূক্ত বিজ্ঞ আইনজীবীদের উজ্জ্বল ভবিষ্যত কামনা করেন। রাজধানীস্থ ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস)-এর আইন বিভাগে উদ্যোগে অদ্য ২২ সেপ্টে¤র, ২০২২, বৃহস্পতিবার সকাল ৯:৩০টায় বিশ্ববিদ্যালয়ে নিজস্ব ক্যাম্পাসে আয়োজিত শরৎকালীন সেমিস্টার ২০২২-এর নবীন শিক্ষার্থীদের বরণ, শেষ বর্ষের শিক্ষার্থীদের বিদায় ও বিভাগীয় সাবেক কৃতি শিক্ষার্থীবৃন্দ বাংলাদেশ সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগে বিজ্ঞ আইনজীবী হিসেবে নতুন তালিকাভূক্ত হওয়ায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মোঃ আবু হাসান ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন সমাজসেবায় একুশে পদকপ্রাপ্ত সমাজসংস্কারক, শিক্ষানুরাগী, ইউআইটিএস ও পিএইচপি ফ্যামিলির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আলহাজ্ব সুফি মোহাম্মদ মিজানুর রহমান। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক পরমাণু বিজ্ঞানী, থার্ড ওয়ার্ল্ড একাডেমি অব সায়েন্স-এর ফেলো, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ও সাউথ ইস্ট ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মাদ শমশের আলী। বিশেষ অতিথি হিসেবে অংশগ্রহণ করেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি ও টঙ্গী পৌরসভার সাবেক মেয়র এডভোকেট মো. আজমত উল্লা খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রক্টর ও স্যার এ এফ রহমান হলের সিটিং প্রভোস্ট এবং ইউআইটিএস বোর্ড অব ট্রাস্টিজের উপদেষ্টা অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান, রূপালী ব্যাংক লিমিটেডের সাবেক মহাব্যাবস্থাপক জনাব এম এ লতিফ, জনাব শওকত হোসেন এবং বাংলাদেশ সুপ্রীমকোর্টের বিজ্ঞ আইনজীবী, ইউআইটিএস-এর আইন অনুষদের ডিন ও আইন উপদেষ্টা, ডাবল গোল্ড মেডালিস্ট এডভোকেট ড. মো. আব্দুল মান্নান ভূঁইয়া। স্বাগত করেন বক্তব্য প্রদান করেন আইন বিভাগের বিভাগীয় প্রধান জনাব মুহাম্মদ ইকবাল হাছান।
বিশ্ববিদ্যালয়ের মাননীয় কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সিরাজ উদ্দীন আহমেদ, পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক আ.ন.ম. শরীফ-সহ অনুষদসমূহের ডিন, বিভাগীয় প্রধান, বিশিষ্ট শিক্ষাবিদ, সাংবাদিক, গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিভাগীয় সকল শিক্ষক-শিক্ষার্থী, এলামনাই, কর্মকর্তা-কর্মচারী ও অভিভাবকবৃন্দ এ মহতি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। আমন্ত্রিত অতিথি ও সংবর্ধিতদের ফুলেল শুভেচ্ছা জানানোর পাশাপাশি সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *