নাইক্ষ্যংছড়ি সীমান্তে মাইন বিস্ফোরণ, গুরুতর আহত বাংলাদেশি যুবক

0

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সদরের জামছড়িতে মিয়ানমারের অভ্যন্তরে ল্যান্ডমাইন বিস্ফোরণে গোলাম আকবর নামে এক বাংলাদেশি যুবকের পা ফেটে গেছে। শনিবার বিকেলে এ ঘটনা ঘটে। আহত আকবর সদর ইউনিয়নের চাকধালা এলাকার ছায়েদ আজিমের ছেলে। নাইক্ষ্যংছড়ির ওসি মো. শাহজাহান এ খবর নিশ্চিত করেছেন।

ওসি জানান, গোলাম আকবর মিয়ানমার থেকে অবৈধভাবে গরু পাচারের সময় মাইন বিস্ফোরণের শিকার হন। তার বাম পা তার শরীর থেকে গোড়ালি পর্যন্ত বিচ্ছিন্ন হয়ে গেছে। এছাড়া শরীরের স্পর্শকাতর অংশে গুরুতর জখম হয়েছে।

আহত আকবরকে তাৎক্ষণিকভাবে উদ্ধার করে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। পরে তাকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান।

কক্সবাজার জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার আশিকুর রহমান বলেন, মাইন বিস্ফোরণে আহত গোলাম আকবরের অবস্থার অবনতি হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

নাইক্ষ্যংছড়ির উপজেলা নির্বাহী কর্মকর্তা রোমেন শর্মা জানান, জামছড়ি সংলগ্ন ৪৫টি সীমান্ত পিলার এলাকায় তিন থেকে চারজন বাংলাদেশি মিয়ানমারের অভ্যন্তরে কাঠ সংগ্রহ করতে যায়। এক পর্যায়ে পুঁতে রাখা ল্যান্ডমাইন বিস্ফোরণে আকবর আহত হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *