পরপর আট দিন, সনাক্তকরণের হার ৫ শতাংশের নিচে

0

দেশে টানা দুই দিন ধরে করোনা শনাক্ত রোগীর সংখ্যা এবং সংক্রমণের কারণে মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। তবে টানা আটদিন ধরে সনাক্তকরণের হার ৫ শতাংশের নিচে। যদিও গত একদিনে সনাক্তকরণের হার কিছুটা বৃদ্ধি পেয়েছে, এটি সাড়ে চার শতাংশ অতিক্রম করতে পারেনি। গত দুই দিনে নমুনা পরীক্ষার সংখ্যা বেড়ে যাওয়ায় চিহ্নিত রোগীর সংখ্যাও বেড়েছে। সংক্রমণ হ্রাসের কারণে দেশের বেশিরভাগ হাসপাতালের করোনা ইউনিটের অনেক শয্যা খালি। যাইহোক, বিশেষজ্ঞরা যারা বাইরে যান তাদের স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়েছেন। অন্যথায়, তারা সতর্ক করেন যে সংক্রমণ যে কোনও সময় আরও খারাপ হতে পারে।

শেষ দিনে, করোনার কারণে যারা মারা গেছে তাদের তালিকায় আরও ৩১ জনকে যুক্ত করা হয়েছে। আগের দিন, সোমবার ২৫ জন এবং রবিবার ২১ জন মারা যান। এখন পর্যন্ত, সংক্রমণের কারণে মোট ২৭,৪৭০ জন মারা গেছে। গত ২৪ ঘণ্টায় আরও ১,৩১০ জন আক্রান্ত হয়েছেন। মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানা গেছে।

শুধুমাত্র শেষ দিনে ঢাকা বিভাগে ৯৬৭ জনের মধ্যে করোনা সংক্রমণ ধরা পড়েছে। দেশে চিহ্নিত মোট রোগীদের দুই-তৃতীয়াংশের বেশি পাওয়া গেছে এই বিভাগে। মৃতদের মধ্যে ঢাকা শীর্ষে ছিল। এই বিভাগে গত ১ দিনে সর্বোচ্চ ১৩ জন প্রাণ হারিয়েছেন। অন্যান্য বিভাগের মধ্যে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম ও খুলনা বিভাগে ৫ জনের মৃত্যু হয়েছে। এছাড়া রাজশাহী, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে দুজন মারা গেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *