২ রোহিঙ্গা নেতা হত্যা মামলায় ৫ জনের নামে মামলা, সকালে গ্রেফতার ৩ জন

কক্সবাজারের উখিয়ার বালুখালীর জামতলী রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের হাতে দুই রোহিঙ্গাকে হত্যার ঘটনায় নিহত আবু তালেবের স্ত্রী তৈয়বা খাতুন (৩০) বাদী হয়ে উখিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।

বুধবার দিবাগত রাত ১টার দিকে পাঁচজনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা সাত থেকে আটজনের নাম উল্লেখ করে মামলাটি করা হয়। বৃহস্পতিবার সকালে এ ঘটনায় তিন আসামিকে গ্রেপ্তার করে এপিবিএন।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী জানান, ব্লকের হেড মাঝি (ব্লকের নেতা) আবু তালেব (৫০) ও উপ-মাঝি সৈয়দ হোসেন (৪৩) নিহতের ঘটনায় বাদীর দেওয়া জবানবন্দি। সি ব্লকের জামতলী এফডিএমএন ক্যাম্প-১৫ এ মামলা দায়ের করা হয়েছে। .

আসামিরা হলেন- জাফর আলমের ছেলে মাহামুদুল হাসান (২৭), নিহত সোনা আলীর ছেলে সাহ মিয়া (৩২) ও তার ভাই আবুল কালাম ওরফে জাহিদ আলম (২৫), নিহত রশিদ আহমেদের ছেলে জাফর আলম (৫৪) ও তার ছেলে মো.সোয়াইব

তারা সবাই জামতলী রোহিঙ্গা ক্যাম্পে থাকেন।

বিবৃতিতে বলা হয়, আবুল কাশেমের ছেলে রেজাউল আলম (৪২), জাফর হোসেনের ছেলে সুবমাঝি মো. ইয়াছিন ও ইসমাইলের ছেলে (স্বেচ্ছাসেবক) নূর মোহাম্মদ (৩২) জড়িত বলে সন্দেহ করা হচ্ছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আবু তালেবের মৃত্যুর আগে মাহমুদ হাসান ও জাফর আলমসহ কয়েকজন তাকে গুলি করে।

৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের ক্যাপ্টেন মোহাম্মদ শিহাব কায়সার জানান, আসামিদের ধরতে পুলিশের একাধিক টিম কাজ করছে। এরই মধ্যে রোহিঙ্গা ক্যাম্পে বিশেষ অভিযানে তিনজনকে আটক করা হয়েছে। তারা হলেন- সাহ মিয়া (৩২), মোঃ সোয়াইব (১৯) ও জাফর আলম (৫৪)। তিনজনই হত্যা মামলার আসামি। ক্যাম্পে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *