এশিয়া কাপের দল ঘোষণার সময় বাড়িয়ে নিল বিসিবি

ইনজুরিতে জর্জরিত বাংলাদেশ দল। জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে একাদশ সাজানোই যেন কঠিন। সামনে এশিয়া কাপ। সেই টুর্নামেন্টের জন্য বিবেচনা করা বেশ কয়েকজন ক্রিকেটার ইনজুরিতে পড়েছেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তাই এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) থেকে এশিয়া কাপের স্কোয়াড ঘোষণার সময় বাড়িয়েছে।

এশিয়া কাপ শুরু হবে ২৭ আগস্ট। বাংলাদেশের প্রথম ম্যাচ আফগানিস্তানের বিপক্ষে ৩০ আগস্ট। ওই আসরের জন্য দল ঘোষণার শেষ সময় ৮ আগস্ট। এদিকে টুর্নামেন্টের জন্য দল ঘোষণা করেছে পাকিস্তান। তবে বাংলাদেশ দলের লিটন দাস, নুরুল হাসান, শরিফুল ইসলাম ও মুস্তাফিজের ইনজুরির আপডেট পেতে বিসিবির কয়েকদিন সময় লাগবে।

এসিসির কাছে আবেদনের পর তিন দিন সময় বাড়িয়ে দিয়েছে বিসিবিকে। বিসিবি ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস মিডিয়া আউটলেট ক্রিকবাজকে বলেছেন, “দীর্ঘ ইনজুরির তালিকা আমাদের ব্যাকফুটে ফেলেছে। সে কারণে আমরা দল ঘোষণার জন্য এসিসিকে কয়েকদিন সময় চেয়েছিলাম। আমাদের আবেদন গৃহীত হয়েছে।

বিসিবির এই সিনিয়র কর্মকর্তা জানান, দল চূড়ান্ত করতে তারা বেশ কয়েকজন ক্রিকেটারের মেডিকেল রিপোর্টের অপেক্ষায় রয়েছেন। দুদকের নির্দেশনা অনুযায়ী ১১ আগস্টের আগে দল ঘোষণা করতে হবে।

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাম তর্জনীতে চোট পান নুরুল হাসান। চিকিৎসকের পরামর্শ নিতে তাকে সিঙ্গাপুরে পাঠানো হয়েছে। তিন থেকে চার সপ্তাহের মধ্যে তিনি আবার অ্যাকশনে ফিরবেন বলে আশা করা হচ্ছে। প্রথম ওয়ানডেতে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েন লিটন। এশিয়া কাপেও তাকে পাওয়ার আশা করছে বিসিবি। এজন্য মেডিকেল রিপোর্ট প্রয়োজন।

অন্যদিকে প্রথম ওয়ানডে ম্যাচে গোড়ালিতে চোট পান মুস্তাফিজ। দ্বিতীয় ম্যাচেও খেলা নিয়ে অনিশ্চয়তায় রয়েছেন তিনি। আঘাতের প্রকৃতি বোঝার জন্য একটি মেডিকেল রিপোর্ট প্রয়োজন। ওয়ানডে ম্যাচে হ্যামস্ট্রিংয়ে ব্যথা অনুভব করছিলেন শরিফুল। বোর্ডের পক্ষ থেকে এ বিষয়ে স্পষ্ট কোনো বার্তা দেওয়া হয়নি। মুশফিকুর রহিমের বুড়ো আঙুলে ব্যথা রয়েছে। চোটের কারণে দলের বাইরে ছিলেন ইয়াসির রাব্বি ও সাইফুদ্দিন। তাদের ফিটনেস পরীক্ষার রিপোর্টের জন্যও অপেক্ষা করছে বিসিবি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *