সিআরবিতে হাসপাতাল নির্মাণের বিষয়টি খতিয়ে দেখা হবে: রেলমন্ত্রী

0

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় মানুষের কল্যাণে কাজ করেন। চট্টগ্রামের মানুষ যদি সিআরবি -তে কোনো স্থাপনা না চায়, তা বাধ্য করা হবে না। সেখানে একটি হাসপাতাল নির্মাণের বিষয়টি খতিয়ে দেখা হবে। শুক্রবার চট্টগ্রাম সার্কিট হাউসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

স্থানীয়রা প্রায় তিন মাস ধরে চট্টগ্রামের সিআরবিতে একটি বেসরকারি হাসপাতাল নির্মাণের বিরুদ্ধে প্রতিবাদ করে আসছে। প্রতিদিন চট্টগ্রামের সর্বস্তরের মানুষসহ বিশিষ্ট ব্যক্তিরা বিভিন্ন কর্মসূচি পালন করছেন যেমন বিক্ষোভ, মানববন্ধন ও মশাল মিছিল।

চট্টগ্রাম-কক্সবাজার রেললাইনের নির্মাণ কাজ পরিদর্শন শেষে একটি অনুষ্ঠানে যোগ দিতে শুক্রবার রেলমন্ত্রী চট্টগ্রামে আসেন। এদিকে, প্রতিদিনের মতো, শুক্রবার সকালে, সিআরবিতে দৌড় প্রতিযোগিতা, বিক্ষোভ এবং সমাবেশের মতো বিভিন্ন কার্যক্রম অনুষ্ঠিত হয়।

এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে রেলমন্ত্রী সুজন বলেন, সিআরবি -তে খবরের মাধ্যমে যেভাবে আন্দোলনের খবর আসছে, তাতে এত কিছু করার কোনো মানে নেই। আমাদের যেসব বিষয়ে সিআরবি হাসপাতাল নির্মাণের বিরোধিতা করে, কোন তথ্যগত ত্রুটি আছে কিনা তা আমাদের খতিয়ে দেখা দরকার।

মন্ত্রী আরও বলেন, আন্দোলনকারীরা কিছুদিন আগে আনুষ্ঠানিকভাবে একটি আবেদন করেছিলেন। আমরা বিষয়টি খতিয়ে দেখব। যাচাই এবং নির্বাচনের জন্য আমাদের সময় দিতে হবে। সরকার পাবলিক-প্রাইভেট পার্টনারশিপকে উৎসাহিত করছে। এর আওতায় এই প্রকল্প নেওয়া হয়েছে।

তিনি সাংবাদিকদের বলেন, আমি কক্সবাজার রেললাইন পরিদর্শন করতে কতদূর থেকে এসেছি। কিন্তু আপনি এসব প্রশ্ন করছেন না। ইতিবাচক প্রশ্ন করুন, নেতিবাচক প্রশ্ন করা ভালো নয়।

এ সময় মন্ত্রী বলেন, সমাজে কিছু লোক আছে যারা কোন কাজ পছন্দ করে না। তারা মূলত হাসপাতাল নির্মাণের বিরোধিতা করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *