বঙ্গবন্ধু সামরিক জাদুঘর পরিদর্শন করলেন রাষ্ট্রপতি

0

বঙ্গবন্ধু সামরিক জাদুঘর পরিদর্শন করেছেন রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ। শনিবার সন্ধ্যায় তিনি রাজধানীর বিজয় সরণিতে এই জাদুঘর পরিদর্শন করেন।

বিজয় সরণিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটারের পশ্চিম পাশে ১০ একর জমিতে সেনাবাহিনী নিয়ন্ত্রিত বঙ্গবন্ধু সামরিক জাদুঘর নির্মাণ করা হয়েছে। বিশ্বমানের স্থাপত্য জাদুঘরটি দেশের সামরিক ইতিহাস, ঐতিহ্য, বিভিন্ন অস্ত্র ও গোলাবারুদ, সাফল্যের গল্প, বিশেষ করে সমগ্র মুক্তিযুদ্ধের অবিশ্বাস্য বীরত্ব প্রদর্শন করে।

রাষ্ট্রপতি জাদুঘরে পৌঁছালে প্রিন্সিপাল স্টাফ অফিসার (পিএসও) লেফটেন্যান্ট জেনারেল ওয়াকের-উজ-জামান এবং সশস্ত্র বাহিনী বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা তাকে স্বাগত জানান। পরে রাষ্ট্রপতির কাছে বঙ্গবন্ধু সামরিক জাদুঘর প্রতিষ্ঠার সংক্ষিপ্ত ইতিহাস তুলে ধরা হয়।

জাদুঘর কর্তৃপক্ষ রাষ্ট্রপতিকে ক্রেস্ট প্রদান করেন। এ উপলক্ষে রাষ্ট্রপতি বঙ্গবন্ধু সামরিক জাদুঘরকে ক্রেস্ট প্রদান করেন।

আর্মি, নেভি এবং এয়ার ফোর্সের জন্য নিবেদিত গ্যালারি সহ জাদুঘরে ছয়টি পৃথক বিভাগ রয়েছে। সশস্ত্র বাহিনী বিভাগের সর্বাধিনায়ক রাষ্ট্রপতি আবদুল হামিদ তার সফরসঙ্গীদের নিয়ে বঙ্গবন্ধু সামরিক জাদুঘরের বিভিন্ন কক্ষ ও স্থাপনা পরিদর্শন করেন। পরে তিনি জাদুঘরের দর্শনার্থী বইয়ে স্বাক্ষর করেন। সেখানে ফটো সেশনেও অংশ নেন রাষ্ট্রপতি।

সফরকালে রাষ্ট্রপতির সঙ্গে তার বড় ছেলে রেজওয়ান আহমেদ তৌফিক এমপি, রাষ্ট্রপতির সচিব ও সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *