রাশিয়া জানাল কখন তারা পারমাণবিক অস্ত্র ব্যবহার করবে

0

ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযান শুরুর পর থেকেই আশঙ্কা করা হচ্ছিল যে মস্কো যুদ্ধে পরমাণু অস্ত্র ব্যবহার করবে। কিন্তু রাশিয়ার পরমাণু অস্ত্র ব্যবহারের বিষয়টি বারবার অস্বীকার করে আসছে। তবে এবার বিষয়টি আরও স্পষ্ট করেছে রাশিয়া। ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ বলেছেন, রাশিয়া তখনই পারমাণবিক অস্ত্র ব্যবহার করবে যদি তার অস্তিত্ব হুমকির মুখে পড়ে।

মঙ্গলবার পেসকভ এ মন্তব্য করেন। ক্রেমলিনের মুখপাত্র ইউক্রেনে চলমান রাশিয়ার আগ্রাসনের ২৭ তম দিনে এই মন্তব্য করেন।

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের একজন মুখপাত্র বলেছেন, “দেশের নিরাপত্তার বিষয়ে আমাদের একটি নীতি রয়েছে এবং তা স্পষ্ট। আপনি পারমাণবিক অস্ত্র ব্যবহারের কারণ সম্পর্কে পড়তে পারেন। সুতরাং, যদি এটি আমাদের দেশের জন্য হুমকি হয়ে দাঁড়ায়। অস্তিত্ব, তাহলে আমাদের নীতির সাথে সামঞ্জস্য রেখে পারমাণবিক অস্ত্র ব্যবহার করা যেতে পারে।”

এ সময় ক্রেমলিনের মুখপাত্র দাবি করেন, ইউক্রেনে রাশিয়ার বিশেষ সামরিক অভিযান পূর্ব-নির্ধারিত লক্ষ্য ও পরিকল্পনা অনুযায়ী এগোচ্ছে। শুরু থেকেই এই যুদ্ধ কয়েক দিনে শেষ করার কথা কেউ ভাবেনি।

ইউক্রেনে রাশিয়ার বিশেষ সামরিক অভিযানের লক্ষ্য এখনও অর্জিত হয়নি উল্লেখ করে পেসকভ বলেছেন যে ইউক্রেনে চলমান রাশিয়ান অপারেশন “গুরুতর লক্ষ্য অর্জনের লক্ষ্যে একটি গুরুতর অপারেশন”।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *