সীতাকুণ্ডের জঙ্গল সলিমপুর ।এবার ইয়াসিনের ‘রাজ্যে’ অভিযান

0

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার জঙ্গল সলিমপুরের দুর্গম পাহাড়ে গড়ে ওঠা আলীনগরে অভিযান শুরু হয়েছে। সেখানে সন্ত্রাসীদের অভয়ারণ্য গড়ে তোলা মোহাম্মদ ইয়াসিনকে গ্রেপ্তারের পর তার ‘রাজ্যে’ আঘাত হেনেছে প্রশাসন।

প্রথম দিন শুক্রবার ঘটনাস্থল থেকে পাহাড় কাটার কাজে ব্যবহৃত দুটি এক্সকাভেটর ও তিনটি ড্রাম ট্রাক জব্দ করা হয়েছে। এর আগে এক ইউপি সদস্যকে মারধরের অভিযোগে ইয়াছিনকে আটক করে পুলিশ।

ইয়াসিন ও তার সন্ত্রাসী বাহিনী সলিমপুরে প্রায় ৩ হাজার একর জায়গার ওপর আলীনগর নামে একটি স্বঘোষিত গ্রাম গড়ে তুলেছে। সেখানে সরকারি জমিতে প্লট তৈরি করে বিক্রি করে কোটি কোটি টাকা কামাচ্ছে। সেখানে ইয়াছিন বড় রাজা হিসেবে পরিচিত। তবে, বিখ্যাত ছোট্ট রাজা মোহাম্মদ ফারুক রয়ে গেছেন ধরা ছোঁয়ার বাইরে।

পাহাড় কাটায় ব্যবহৃত দুটি স্কেভেটর ও তিনটি ড্রাম ট্রাক জব্দ করা হয়েছে।

সেখানে অভিযানের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল আলম ও আবদুল্লাহ আল মামুন। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুল করিম, পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক ফেরদৌস আনোয়ার, সীতাকুণ্ড মডেল থানার ওসি আবুল কালাম আজাদ ও র‌্যাব ৭ এর সহকারী পরিচালক জিন্নাতুল ইসলাম উপস্থিত ছিলেন।

আশরাফুল আলম জানান, স্থানীয় এক সদস্যকে মারধরের অভিযোগে গত সোমবার ইয়াছিনকে গ্রেপ্তার করে রিমান্ডে নেওয়া হয়। তার কাছ থেকে বেরিয়ে এসেছে অনেক গুরুত্বপূর্ণ তথ্য। এর ভিত্তিতে অভিযান চলছে। তিনি বলেন, ইয়াসিন কয়েক বছর আগে নোয়াখালীর সুবর্ণচর থেকে সলিমপুরে এসে ঘাঁটি গড়ে তোলে। এরপর ধীরে ধীরে গড়ে তোলেন নিজস্ব সাম্রাজ্য ও সন্ত্রাসী বাহিনী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *