সাকিবের ফিফটির পরও বাংলাদেশের বিশাল হার

0

গভীর রাত. বিশৃঙ্খলা থেকে মুক্তির একমাত্র উপায় ক্রিকেট খেলা। কিন্তু বাংলাদেশ ফরম্যাটে মিশে ভালো ব্যাটিং করেছে। টেস্টের মতো খেলেছে টি-টোয়েন্টি। সাকিব ফিফটি পেলেও কখনো জয়ের আশা জাগেনি। ওয়েস্ট ইন্ডিজের ১৯৪ রান তাড়া করে টাইগাররা ৩৫ রানের বিশাল ব্যবধানে হেরে যায়।

দুই টেস্টের মতো প্রথম দুই টি-টোয়েন্টি ম্যাচেও টস জিততে পারেনি বাংলাদেশ। আংশিক মেঘলা আকাশ বৃষ্টি হয়নি। ক্যারিবিয়ান অধিনায়ক নিকোলাস পুরান তাই তাড়াতাড়ি ব্যাট করার সিদ্ধান্ত নেন। দ্বিতীয় ও তৃতীয় ওভারে তারা উইকেট হারাতে পারলেও চতুর্থ উইকেটে ৮৪ রান সংগ্রহ করে।

ফেরার আগে ৩০ বলে ৩৪ রানের ইনিংস খেলেন। ওপেনার ব্রেন্ডন কিং ৪৩ বলে ৭টি চার ও একটি ছক্কায় ৫৭ রান করেন। অপর প্রান্ত দিয়ে ঝড় দেখান রোভম্যান পাওয়েল। পাওয়েল, যিনি টি-টোয়েন্টির সহ-অধিনায়ক, ২৭ বলে ৬১ রানের উন্মাদনা দেখান। ছয়টি ছক্কা ও দুটি চার মারেন তিনি।

জবাব দিতে গিয়ে দ্বিতীয় ওভারে ফিরেন লিটন দাস ও এনামুল হক। তৃতীয় ওভারে ড্রেসিংরুমে ফেরেন ৮ বলে ১১ রান করা মাহমুদউল্লাহ। এরপর ৫৫ রানের জুটি গড়েন আফিফ ও সাকিব। আফিফ ২৭ বলে তিন চার ও এক ছক্কায় ৩৪ রান করেন।

তিন ওভারেই ইনিংস শেষ করেন সাকিব আল হাসান। তবে বড় রান করতে পারেননি তিনি। ৫২ বলে ৬ রান করেন বাঁহাতি এই ব্যাটসম্যান। পাঁচটি চার ও তিনটি ছক্কা মারেন তিনি। এছাড়া মোসাদ্দেক করেন ১৫ রান।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে দারুণ বোলিং করেছেন রোমারিও সেফার্ট। ৪ ওভারে ২৬ রান দিয়ে নেন ২ উইকেট। আবেদ ম্যাকি ৪ ওভারে ৩৬ রান দিয়ে ২ উইকেট নেন। একটি করে উইকেট নেন ওডেন স্মিথ ও আকিল হোসেন।

ইনজুরি থেকে ফিরে তাসিকন ৩ ওভারে ৪৬ রান দিয়ে উইকেটহীন। শরিফুল ৪ ওভারে ৪০ রান দিয়ে ২ উইকেট নেন। এছাড়া সাকিব ও শেখ মাহেদী ৪ ওভারে যথাক্রমে ৩৬ ও ৩১ রান দিয়ে একটি করে উইকেট পান। এক ওভারে মাত্র ১ রান দিয়ে উইকেট নেন মোসাদ্দেক। সিরিজের শেষ টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে ৭ জুলাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *