ওমরাহ: আবেদনের ২৪ ঘণ্টার মধ্যে ভিসা মিলবে

0

সৌদি আরব সরকার পবিত্র ওমরাহ পালনের জন্য আবেদন করার ২৪ ঘণ্টার মধ্যে ভিসা দেবে। স্থানীয় সময় বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে হজ ও ওমরাহ মন্ত্রী তৌফিক আল-রাবিয়াহ এ কথা বলেন।

হজ ও ওমরাহ মন্ত্রী বলেন, যেকোনো মুসল্লি ওমরাহ পালনের জন্য অনলাইনে আবেদন করতে পারবেন। সৌদি আরব কোনো এজেন্সি ছাড়াই ভিসা আবেদনকারীদের জন্য একটি অনলাইন অনলাইন অ্যাপ চালু হচ্ছে।

মূলত আগ্রহী মুসল্লিদের ওমরাহ ভিসা আবেদনের জন্য এই ইলেকট্রনিক পরিষেবা চালুর ঘোষণা দেওয়া হয়। আবেদনের ২৪ ঘন্টার মধ্যে ওমরাহর জন্য ভিজিট ভিসা জারি করা হবে।

সৌদি আরবের ভিশন ২০৩০ এর লক্ষ্য হল ওমরাহ পালন করতে ইচ্ছুক বিপুল সংখ্যক উপাসকদের সৌদি আরবে অভ্যর্থনা সহজতর করা। তৌফিক আল-রাবিয়াহ আরও জানান, এ বছর ১০ লাখ মানুষ পবিত্র হজ পালন করবেন। এর মধ্যে ৮৫ শতাংশ বা ৮ লাখ ৫০ হাজার মুসল্লি বিদেশী হজযাত্রী এবং ১৫ শতাংশ বা ১ লাখ ৫০ হাজার সৌদি আরবের অভ্যন্তরীণ হজযাত্রী।

তৌফিক আল-রাবিয়াহ বলেছেন যে মন্ত্রণালয় এবং অন্যান্য প্রাসঙ্গিক সংস্থাগুলি হজযাত্রীদের স্বাস্থ্য নিশ্চিত করতে কাজ করছে। চলতি বছরেই চালু হবে হজ স্মার্ট কার্ড। তিনি বলেন, ডিজিটাল প্রযুক্তি এবারের হজ আরও নিখুঁতভাবে আয়োজনে সহায়তা করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *