আওয়ামী লীগের প্রতিক্রিয়া।ছোট দলকে কাছে টানার টোপ

0

বিএনপির জাতীয় সরকারের ফর্মুলা আমলেই নিচ্ছে না আওয়ামী লীগ। তাদের মতে, ছোট দলগুলোকে আকৃষ্ট করার কৌশল হিসেবে এমন টোপ নিচ্ছে বিএনপি। তারা জাতিকে বিভ্রান্ত করার জন্য জাতীয় সরকারের কথা বলছে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর অন্যতম সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেন, বিএনপি কখনো তত্ত্বাবধায়ক সরকারের কথা বলে, কখনো নির্দলীয় ও নিরপেক্ষ সরকারের কথা বলে। আসলে তারা সংবিধান বোঝে না। তারা সংবিধানও বুঝতেও চান না। আসলে তারা কি চায় তাও বুঝতে পারি না। তারা নেতৃত্বহীন।

অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক আরও বলেন, বিএনপির দাবি অনুযায়ী তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা চালু করা অসম্ভব। এটা সংবিধানে নেই। বিএনপি বলছে নির্বাচনে জিতলে তারা কী করবে। নির্বাচনে তারা জিতবে এই গ্যারান্টি কে দিয়েছে? আসলে, তারা আজেবাজে এবং অবাস্তব কথা বলছে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল-আলম হানিফও প্রায় একই কথা বলেন। তিনি বলেন, বিএনপিকে নির্বাচনে নেতৃত্ব দেবে কে? তা ছাড়া জনগণের ম্যান্ডেট পাওয়ার পর জাতীয় সরকার গঠনের বিষয়টি উঠে আসে। আসলে তারা জাতীয় সরকারের টোপকে ছোট দলগুলোকে আকৃষ্ট করার কৌশল হিসেবে ব্যবহার করেছে। কিন্তু এসব করে কোনো লাভ নেই। আওয়ামী লীগ জনগণের জন্য যা যা করার সবই করবে।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগ সংবিধানের বাইরে যাবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের একাধিক নেতা। সাংবিধানিক বাধ্যবাধকতা অনুসরণ ও অনুকরণ করে তারা আগামী সংসদ নির্বাচনের কার্যক্রম পরিচালনা করবেন। পবিত্র সংবিধানের মধ্যে থেকেই বর্তমান সরকারের অধীনে নির্বাচন হবে। এ নিয়ে অহেতুক রাজনৈতিক বিতর্কের সুযোগ নেই। তাই দুষ্টচক্রের রাজনৈতিক ধোঁয়া, অপপ্রচার ও ষড়যন্ত্রকে কঠোরভাবে মোকাবেলা করা হবে।

তাদের মতে, নির্বাচনের আয়োজন করবে নির্বাচন কমিশন। আইনশৃঙ্খলা বাহিনীসহ নির্বাচন সংক্রান্ত সবকিছুই নির্বাচন কমিশনের নিয়ন্ত্রণে থাকবে। সেক্ষেত্রে সরকার নির্বাচন কমিশনকে সব ধরনের সহায়তা দেবে। তাই নির্দলীয় ও নিরপেক্ষ সরকারের প্রয়োজন নেই। তা ছাড়া এ ধরনের সরকার অসাংবিধানিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *