অন্তর্দ্বন্দ্বের গুঞ্জন উড়িয়ে দিলেন পাপন

0

যার বিয়ে তার খবর নেই, পাড়াপরশির ঘুম নেই। এটি বাংলাদেশ দলের মধ্যে বিভাজন খোঁজার গল্প। ক্রিকেটাররা নিজেদের মধ্যে কোনো সমস্যা দেখতে পান না। বিসিবির কর্মকর্তারাও কোনো দ্বন্দ্ব খুঁজে পাননি। জাতীয় দলের নির্বাচকদের কোনো অভিযোগ নেই। তারপরেও কেউ কেউ মনে করেন বিশ্বকাপ দল গড়ার ক্ষেত্রে তামিম ইকবাল ও মাহমুদউল্লাহর মধ্যে একটা দূরত্ব সৃষ্টি হয়েছে। এই দূরত্ব ভবিষ্যতে দ্বন্দ্ব বাড়াবে বলেও আশা করা হচ্ছে। গতকাল বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, দলের মধ্যে কোনো ঝগড়া নেই।

জাতীয় নির্বাচক প্যানেল যে কোনো সিরিজের জন্য দল নির্বাচনের আগে অধিনায়ক ও কোচের মতামত নেয়। টি -টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড গঠনের আগেও নির্বাচকরা মাহমুদউল্লাহ এবং রাসেল ডোমিংগোর মতামত নিয়েছিলেন। তামিমকে সেখানে রেখেই স্কোয়াড সাজানো হয়েছিল। কিন্তু তামিম স্বেচ্ছায় বিশ্বকাপ দল থেকে সরে আসেন। ফেসবুক লাইভে তামিম তার সিদ্ধান্তের কারণও ব্যাখ্যা করেছেন। এরপরও টাইগার ওপেনারকে নিয়ে কানাঘুষা থামেনি। গুজব ছড়িয়েছে যে বিশ্বকাপ দল ঘোষণা করতে অনেক দেরি হয়ে গেছে, এবং বোর্ড সভাপতি পাপন তামিমকে তার সিদ্ধান্ত পরিবর্তন করতে তামিমকে ফোনও দিয়েছিলেন ।

গতকাল সিরিজ শেষে এ বিষয়ে জানতে চাইলে বিসিবির সভাপতি বলেন, “তামিমের সাথে তার সিদ্ধান্ত বিবেচনা বা পর্যালোচনার জন্য যোগাযোগ করা হয়নি। এমন কোন ঘটনা ঘটেনি। এটি ভুল তথ্য। এমনটি হওয়ার কথা নয়। কারণ, এই সিদ্ধান্ত নিয়ে তামিম আমার সাথে কথা বলেছেন।যেখানে এই সিদ্ধান্তটি আমার সাথে আলোচনা করা হয়েছে, সেখানে তাকে দ্বিতীয়বার প্রস্তাব করার কোন ঘটনা ঘটেনি।

ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের টি -টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে আলোচনার

বিষয়ে জানতে চাইলে পাপন অন্তর্দ্বন্দ্বের গুজব উড়িয়ে দিয়ে বলেন, “প্রথম কথা হল বায়ো-বাবলের জন্য এখন দলের কাছে যাওয়া সম্ভব নয়।” তবুও যতদূর আমি জানি, কোন সমস্যা নেই। আমি কোন সমস্যা দেখিনি। জালাল ভাই টিমের সাথে আগের ট্যুরে গিয়েছিলেন, ববি ভাই গেলেন, আমি তাকেও জিজ্ঞেস করলাম। তারা কোন সমস্যা খুঁজে পায়নি। তাই আমি বলব, আমি এই বিষয়ে মন্তব্য করার কোন কারণ দেখছি না।

এদিকে সাকিব আল হাসান পাপনের সঙ্গে সিরিজের শেষ ম্যাচটি প্রেসিডেন্টের বক্সে দেখেছেন। দুজন বিশ্বকাপে বাংলাদেশের সম্ভাবনা নিয়েও কথা বলেছেন। আশার কথা পাপনকে বলেন সাকিব। তিনি বলেন ‘আমরা টি -টোয়েন্টি বিশ্বকাপের ব্যাপারে সাকিবের সঙ্গে কথা বলছিলাম, আমরা যা পরিকল্পনা করেছিলাম তা করতে পারিনি। অনেক দেশ সেটা করতে পেরেছে। আমি বলব না যে আমাদের প্রস্তুতি খুব ভালো হয়েছে। কিছুটা করতে পেরেছি। সাকিব বলেন, এই বিশ্বকাপে আমাদের ভালো সুযোগ আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *