জাপানি মা চার রাত পর্যন্ত সন্তানদের সঙ্গে থাকতে পারবেন: হাইকোর্ট

0

হাইকোর্ট রায় দিয়েছে, জাপানি মা ডাক্তার নাকানো এরিকো তার বাচ্চাদের সাথে বাইরে যেতে পারবেন এবং সন্তানদের সাথে চার রাত থাকতে পারবেন। আদালত বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশনকে (বিটিআরসি) সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া অপপ্রচারের বিষয়বস্তু অপসারণের নির্দেশ দিয়েছে।

পাশাপাশি ঘরের ভেতরের সিসিটিভি ক্যামেরাও সরিয়ে নিতে বলা হয়েছে। তবে আদালত নির্দেশ দিয়েছে যে ফ্ল্যাটের বাইরে নিরাপত্তার জন্য সিসিটিভি থাকবে।

বুধবার জাপানি মায়ের আপিলের শুনানি, বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

নাকানো এরিকোর পক্ষে আইনজীবী মোহাম্মদ শিশির মনির আদালতে হাজির হন। অন্যদিকে, বাবা শরীফ ইমরানের পক্ষে শুনানিতে উপস্থিত ছিলেন অ্যাডভোকেট ফৌজিয়া করিম ফিরোজ।

মা ৯, ১১, ১৩ এবং ১৫ সেপ্টেম্বর রাত তার সন্তানদের সাথে কাটাবেন। আদালত আদেশ দিয়েছে বাবা তখন থাকবে না। বাবা -মা উভয়েই তাদের সন্তানদের সঙ্গে আলাদাভাবে ঘোরাফেরা করতে পারবেন।

আদালত সিআইডিকে নির্দেশ দিয়েছে যারা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত কন্টেন্ট আপলোড করেছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে।

এর আগে গত ১৯ আগস্ট, শরীফ ইমরানের হেফাজতে থাকা দুই সন্তানকে ৩১ আগস্ট হাজির করার নির্দেশ হাইকোর্ট দিয়েছিল। একইসঙ্গে আদালত তাদের বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা দেয়। শিশুদের মা এরিকোর করা রিট আবেদনের শুনানি শেষে হাইকোর্ট এই আদেশ দেন।

প্রসঙ্গত, ২১ ফেব্রুয়ারি ইমরান তার দুই মেয়ে জেসমিন এবং লায়লাকে নিয়ে দুবাই হয়ে বাংলাদেশে চলে আসেন। দুই মেয়ের মা এরিকো পরে দুই মেয়ের জিন্মায় চেয়ে হাইকোর্টে একটি রিট আবেদন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *