ফিলিস্তিনের প্রধানমন্ত্রীর পদত্যাগ

0

গাজায় ইসরাইলি আগ্রাসন ও গণহত্যার প্রতিবাদে পদত্যাগ করেছেন ক্ষমতাসীন ফিলিস্তিন সরকারের প্রধানমন্ত্রী মোহাম্মদ শাতায়েহ। সোমবার প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের কাছে পদত্যাগপত্র জমা দেন তিনি।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) প্রেসিডেন্ট এরকাছে জমা দেওয়া, তার পদত্যাগপত্রে মোহাম্মদ শাতায়েহ বলেন, আমি প্রেসিডেন্ট (মাহমুদ আব্বাস) বরাবর আমার পদত্যাগপত্র জমা দিয়েছি। গাজায় ইসরায়েলি বাহিনীর আগ্রাসন এবং পশ্চিম তীর-জেরুজালেমে সহিংসতা বৃদ্ধির প্রতিবাদে আমি এই পদক্ষেপ নিয়েছি।

তিনি আরও বলেন, “আমি পরবর্তী পর্যায় দেখতে পাচ্ছি, যেখানে উদীয়মান চ্যালেঞ্জগুলির জন্য নতুন সরকারী ও রাজনৈতিক ব্যবস্থার প্রয়োজন যা গাজায় উদ্ভূত নতুন বাস্তবতাকে বিবেচনায় নেয় এবং ফিলিস্তিনি ঐক্যের ভিত্তিতে ফিলিস্তিনিদের মধ্যে ঐকমত্য গড়ে তোলে এবং ফিলিস্তিনি ভূখণ্ডের উপর ফিলিস্তিনি কর্তৃত্ব প্রতিষ্ঠা করে।”

ফিলিস্তিনি কর্তৃপক্ষকে ঝাঁকুনি দিতে এবং যুদ্ধের পর ফিলিস্তিনি রাষ্ট্র পরিচালনা করতে পারে এমন একটি রাজনৈতিক কাঠামোর কাজ শুরু করার জন্য মাহমুদ আব্বাসের উপর মার্কিন চাপের কারণে শাতায়েহের মন্তব্য এসেছে।

উল্লেখ্য, ফিলিস্তিনে ইসরায়েলের বর্বর হামলায় নিহতের সংখ্যা ২৯,৬৯২ জনে পৌঁছেছে। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় রোববার এ তথ্য জানিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *