আনোয়ারায় গ্যাসের আগুনে ছয় বসতঘর পুড়ে ছাই

0

চট্টগ্রামের আনোয়ারায় সিলিন্ডার বিস্ফোরণে ছয়টি ঘর পুড়ে ছাই হয়ে গেছে। অগ্নিকাণ্ডে অন্তত ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছে নিহতদের পরিবার।

শুক্রবার রাত ৮টার দিকে উপজেলার চাতরী ইউনিয়নের কাইনপুরা গ্রামের ২নং ওয়ার্ডের নাথ পাড়া এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এ ঘটনায় ভগীরত নাথ, সুমন নাথ, রূপন নাথ, স্বপন নাথ, রতন নাথ, জগদীশ নাথের বাড়ির  নগদ ৩ লাখ টাকা, ৭ ভরি স্বর্ণালঙ্কার ও ছয় পরিবারের ৪০ লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাত ৮টার দিকে নিহত রামকানাইয়ের ছেলে ভগীরত নাথের বাড়ি থেকে বিকট শব্দ শোনা যায়। কিছুক্ষণের মধ্যেই আগুন লেগে যায়। এরপর আরও দুটি গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। সঙ্গে সঙ্গে স্থানীয়রা এগিয়ে আসেন আগুন নেভাতে। পরে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

ভগীরতের ভাইঝি তপন নাথ জানান, পরিবারের সদস্যদের অজান্তেই পুরনো গ্যাস সিলিন্ডার লিক হয়ে যায়। রান্নার জন্য চুলায় আগুন ধরাতে গেলেই সঙ্গে সঙ্গে গ্যাস সিলিন্ডারে আগুন ধরে যায় এবং বিস্ফোরণ ঘটে। স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

উপজেলা ফায়ার সার্ভিসের স্টেশন লিডার কামরুল হাসান জানান, আগুন লাগার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে পৌঁছেছি। দেড় ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো নির্ণয় করা যায়নি। তবে ১০ লাখ টাকার মালামাল উদ্ধার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *