জুনের মধ্যে পদ্মা সেতুতে যান চলাচল শুরু হবে: ওবায়দুল কাদের

0

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বহুল প্রতীক্ষিত পদ্মা সেতু চলতি বছরের জুনের মধ্যে যান চলাচলের জন্য খুলে দেওয়া হবে। মঙ্গলবার সকালে রাজধানীর সেতু বিভাগের বিভিন্ন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় শেষে এক প্রেস ব্রিফিংয়ে ওবায়দুল কাদের এ মন্তব্য করেন।

তিনি বলেন, এরই মধ্যে সেতুর মূল কাজ ৯৮ শতাংশ, প্রকল্পের সার্বিক অগ্রগতি ৯০ দশমিক ৫ শতাংশ।

চট্টগ্রামে কর্ণফুলী নদীর তীরে নির্মাণাধীন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলের ৮০ শতাংশ অগ্রগতি সম্পন্ন হয়েছে উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, চলতি বছরের ডিসেম্বরের মধ্যে শেষ করার লক্ষ্যে প্রকল্পের কাজ শেষ করা হচ্ছে।

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের তিন ধাপের মধ্যে বিমানবন্দর থেকে বনানী পর্যন্ত প্রথম ধাপের কাজ শেষ হয়েছে ৭৮ দশমিক ৫ শতাংশ এবং বনানী মগবাজার অংশের অগ্রগতি ৩১ শতাংশ।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, বিমানবন্দর আশুলিয়া-ইপিজেড এক্সপ্রেসওয়ে এবং আত-গ্রেডে শার্লিন রোডের কাজ শুরুর প্রস্তুতিমূলক কাজ শেষ হয়েছে এবং টেস্ট পাইলিংয়ের কাজও শেষ হয়েছে।

সিনহা হত্যা মামলার রায় নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, শেখ হাসিনার সরকার যে আইনের শাসনে বিশ্বাসী তা প্রমাণিত হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, আইন সবার জন্য সমান এবং দেশের ফৌজদারি বিচার ব্যবস্থা স্বাধীনভাবে কাজ করছে।

এ সময় সেতু বিভাগের সচিব মো. মনজুর হোসেনসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে ওবায়দুল কাদেরের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দবরইস্বামী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *