দ্বিতীয় ম্যাচটিও জিতেছে টাইগাররা

0

শেষ ওভারে বোলিংয়ে আসেন মোস্তাফিজ। যেখানে নিউজিল্যান্ডের দরকার ছিল ২০ রান। প্রথম তিন বলে আসে ৬ রান। শেষ পর্যন্ত ম্যাচের সমীকরণ ছিল ১ বলে ৬ রান। কিউই অধিনায়ক ল্যাথাম শেষ বলে মাত্র ১ রান নিতে পারেন। দ্বিতীয়বারের মত নিউজিল্যান্ডের সাথে জিতল টাইগাররা ।এই জয় দিয়ে পাঁচ ম্যাচের সিরিজে ২-০ তে এগিয়ে গেল বাংলাদেশ। সিরিজ জিততে আগামী রোববার মাঠে নামবে বাংলাদেশ।

দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ আগের ম্যাচের ব্যাটিং ব্যর্থতা কাটিয়ে ওঠে। নাঈমও মাহমুদউল্লাহ টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। বাংলাদেশের সংগ্রহ ৬উইকেটে ১৪১।জবাবে নিউজিল্যান্ড ১৩৭ রানে থেমে যায়। বাংলাদেশ জিতে যায় ৪ রানে।

শুরুতে দুই উইকেট হারানোর পর উইল ইয়াং এবং টম ল্যাথাম একটি বিপজ্জনক জুটি গড়ে তোলেন। ২২ রান করা ইয়াংকে আউট করে সাকিব ৪৩ রানের জুটি ভাঙেন।

তৃতীয় ওভারে বল হাতে নাসুম আহমেদ প্রথম উইকেট পান। নাসুম কলিন ডি গ্র্যান্ডহোমকে ৮রানে আউট করেন। ডিপ স্কয়ার লেগে মুশফিকুর রহিম তার ক্যাচ ধরেন। গ্র্যান্ডহোম ছাড়ার পর আগের ম্যাচে সবচেয়ে বেশি রান করা নিকোলাস ল্যাথামে যোগ দেন।

বাংলাদেশের পক্ষে মেহেদী ও সাকিব দুটি করে উইকেট নেন। নাসুম একটি উইকেট নেন।

এর আগে বাংলাদেশ টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়। সৌম্য সরকারের বদলে সুযোগ পাওয়া লিটন দাস আগের ম্যাচে করেছিলেন ১ রান ।পরের বলটি এলবিডব্লিউর জোরালো আবেদন থেকে বেঁচে যায়। এরপর তিনি  ২ রান নিয়ে রানের খাতা খুলেন লিটন এবং নাঈম নতুন বলে যত দ্রুত সম্ভব স্কোর করার চেষ্টা করেন। ধীর উইকেটের কারণে বল থেমে যাওয়ায় শুরুতেই দুই ওপেনার স্বাভাবিকভাবে ব্যাট করতে পারেননি। তবে লিটন-নাঈম রানের চাকা সচল রেখেছিলেন। দশম ওভারে প্রথম ছয় পেয়েছিল বাংলাদেশ।

প্রথম উইকেট হারানোর পর মুশফিক আজ ওয়ান ওয়ান ডাউনে নেমে যান। কিন্তু প্রথম বলেই স্ট্যাম্পিংয়ের শিকার হন তিনি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এই ম্যাচটি বিশেষ ক্যান্সার যোদ্ধাদের উৎসর্গ করেছে। বাংলাদেশ ক্যান্সার এইড ট্রাস্ট (ব্যাঙ্ক্যাট) কে সহায়তা করার জন্য তারা বিশেষ উদ্যোগ নিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *