আন্দোলনে আর্থিক সহায়তার অভিযোগ।সিলেট পুলিশের কাছে হস্তান্তর করেছে শাবির সাবেক ৫ ছাত্রকে

0

উপাচার্যবিরোধী আন্দোলনে মদদ দেওয়ার অভিযোগে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শুস্ট) পাঁচ সাবেক শিক্ষার্থীকে গ্রেপ্তার করে সিলেট পুলিশের কাছে হস্তান্তর করেছে ঢাকা মহানগর পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। মঙ্গলবার সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. নিশারুল আরিফ গণমাধ্যমকে এ তথ্য জানান। আটক পাঁচজনের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

পাঁচজনের মধ্যে দুজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন শাবির স্থাপত্য বিভাগের সাবেক ছাত্র রেজা নূর মুঈন ও সিএসই বিভাগের হাবিবুর রহমান। বাকি তিনজনের পরিচয় তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি।

সিআইডির একটি সূত্র জানায়, পুলিশের অন্যান্য ইউনিট প্রায়ই সিআইডির সহায়তা নেয়। এটি আসলে সিলেট মেট্রোপলিটন পুলিশের একটি অভিযান। সিআইডি তাদের সাহায্য করেছে।

শাবিপ্রবির সাবেক ছাত্র শাহ রাজী সিদ্দিক গণমাধ্যমকে বলেন, হাবিবুর ও আমি গত আড়াই বছর ধরে একসঙ্গে বসবাস করছি। গতকাল রাতে উত্তরার ৬ নম্বর সেক্টর থেকে তাকে তুলে নিয়ে যায় সিআইডির কর্মীরা। কিন্তু প্রাক্তন ছাত্র হিসেবে তিনি আন্দোলনকারীদের মাত্র এক হাজার টাকা দেন।

শাহ রাজী সিদ্দিক বলেন, আমরা একটি সূত্র থেকে তথ্য পেয়েছি যে জালালাবাদ থানায় দুই শতাধিক ব্যক্তিকে গ্রেপ্তার দেখানো হতে পারে।

তিনি বলেন, হাবিবুরের পারিবারিক অবস্থা ভালো নয়। আমার বাবা-মা টাঙ্গাইলে থাকেন। গতকাল তিনি জার্মানি যাওয়ার ভিসা পেয়েছেন। সেখানে একটি সফটওয়্যার কোম্পানিতে চাকরি পান। অন্যদিকে রেজার বাচ্চারা খুব ছোট। তাদের এভাবে নিয়ে যাওয়ার কোনো কারণ খুঁজে পাচ্ছেন না তিনি।

তবে সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার আজাদ রহমান জানান, সিআইডি কাউকে গ্রেপ্তার করেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *