স্বস্তি নিয়ে দিন শেষ করেছে বাংলাদেশ

0

স্বস্তি নিয়ে দিন শেষ করেছে বাংলাদেশ

সকালে কিউই ইনিংসকে আঘাত করলেও প্রথম দুই সেশন খুব একটা ভালো হয়নি বাংলাদেশের। তবে তৃতীয় সেশনে স্বস্তিতে দিন শেষ করে টাইগাররা। ব্যাট হাতে সেঞ্চুরি করেছেন কিউই টপ অর্ডার ব্যাটসম্যান ডেভন কনওয়ে। ৫ উইকেট হারিয়ে প্রথম দিনে ব্ল্যাক্যাপসের সংগ্রহ দাঁড়ায় ২৫৮ রান। ৩২ রান নিয়ে আগামীকাল দ্বিতীয় দিনের খেলা শুরু করবেন নিকোলস। বাংলাদেশের পক্ষে শরিফুল ইসলাম দুটি এবং ইবাদত হোসেন ও মুমিনুল হক একটি করে উইকেট নেন। নতুন বছরের প্রথম দিন সকালে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ। দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক। মাউন্ট মাঙ্গানুইতে ফিল্ডিং করে শুরু থেকেই অধিনায়কের সিদ্ধান্তের জবাব দেন তরুণ পেসার শরিফুল ইসলাম। ইনিংসের চতুর্থ ওভারে উইকেট হারায় নিউজিল্যান্ড। লিটন দাসের বলে দুর্দান্ত ক্যাচ দিয়ে ফেরেন অধিনায়ক টম ল্যাথাম। শরিফুলের দ্রুত শিকারে ভালো কিছুর ইঙ্গিত দিয়েছেন দর্শকরা। কিন্তু সময়ের সাথে সাথে বাংলাদেশ ভেঙ্গে যাচ্ছে। বাংলাদেশের সুবিধা নিয়ে কিউই দুই টপ অর্ডার ব্যাটসম্যান উইল ইয়ং ও ডেভন কনওয়ে তাদের রান রেট বাড়িয়েছেন। তবে হাফ সেঞ্চুরি মেরে প্যাভিলিয়নে ফিরতে পারেন ইয়ং। ৪৭তম ওভারের শেষ বলে ইয়াংয়ের হাওয়ায় ভাসমান বলটি ধরতে পারেননি মুশফিক। এরপর ইয়ংকে ইনিংস বাড়াতে দেয়নি টাইগাররা। শান্তর থ্রো ও লিটনের স্টাম্পিংয়ে পঞ্চাশের পর ৫২ রানে আউট হন ইয়াং। মিরাজের বলে মিড উইকেটে বল ঠেলে রানের জন্য ছুটে যান ইয়াং। কিন্তু কনওয়ে তার ডাকে সাড়া দেননি। তাই বাধ্য হয়ে ফিরলাম।

বাংলাদেশ একাদশ: সাদমান ইসলাম, মাহমুদুল হাসান, নাজমুল হোসেন, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন দাস, ইয়াসির আলী, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন ও শরিফুল ইসলাম।

নিউজিল্যান্ড একাদশ: টম ল্যাথাম, উইল ইয়াং, ডেভন কনওয়ে, রস টেলর, হেনরি নিকোলস, টম ব্ল্যান্ডেল, রাচিন রবীন্দ্র, কাইল জেমিসন, টিম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *