শক্তিশালী ইসি গঠনে বিএনপি এগিয়ে আসবে বলে আশাবাদী কাদের

0

নেতিবাচক রাজনীতি থেকে সরে এসে বিএনপি একটি শক্তিশালী নির্বাচন কমিশন (ইসি) গঠনে এগিয়ে আসবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, কেউ সংলাপে আসুক আর না আসুক নির্বাচন কমিশন গঠন থেমে থাকবে না।

বুধবার সকালে নিজ বাসভবনে এক ব্রিফিংয়ে ওবায়দুল কাদের এ কথা বলেন।

বিএনপি মহাসচিবের এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, নির্বাচন কমিশন গঠনে যে পদ্ধতি অনুসরণ করা হয়েছে এবারও সেই পদ্ধতি অনুসরণ করা হচ্ছে।

গতবারের মতো এবারও বিএনপির তালিকা থেকে একজন নির্বাচন কমিশনার নিয়োগ দেওয়া হয়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, গণমাধ্যমে কথা বলে শক্তিশালী নির্বাচন কমিশন গঠন সম্ভব নয়।

তিনি বলেন, এতে প্রমাণ হবে বিএনপি একটি শক্তিশালী নির্বাচন কমিশন চায় নাকি বিতর্ক সৃষ্টি করতে চায়।

ওবায়দুল কাদের বলেন, সরকার দেশকে অগণতান্ত্রিক হিসেবে চিহ্নিত করেছে। মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এ বক্তব্য প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, আসলে দেশের গণতান্ত্রিক অগ্রযাত্রায় শেখ হাসিনার নিরলস প্রচেষ্টার পথে বিএনপিই বাধা সৃষ্টি করছে।

বিএনপির বহুদলীয় তামাশা ও ভোটারবিহীন নির্বাচন দেশকে গণতন্ত্র থেকে ছিঁড়ে ফেলেছে বলেও মন্তব্য করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

ওবায়দুল কাদের আরও বলেন, দেড় কোটি ভুয়া ভোটার তৈরি করে গণতন্ত্রের কবর তৈরি করতে চেয়েছিল বিএনপি।

তিনি বলেন, বিএনপিই দেশকে ধর্মান্ধ, চরমপন্থী ও সাম্প্রদায়িক দেশ হিসেবে চিহ্নিত করেছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দাবি করেছেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা জনগণের অধিকার প্রতিষ্ঠা করে অসাম্প্রদায়িক বাংলাদেশকে একটি সম্ভাবনাময় অর্থনৈতিক শক্তি হিসেবে বিশ্ব দরবারে প্রতিষ্ঠিত করেছেন।

বিএনপি নেতাদের অভিযোগের জবাবে ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে মিথ্যাচার করছে।

বিএনপি নেতাদের সীমাহীন মিথ্যাচারের কারণে তাদের বক্তব্যে সত্য খুঁজে পাওয়া যাচ্ছে না দাবি করে ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়ার মামলার শুরু থেকেই তারা মিথ্যা ও বিরোধী রাজনীতির ওপর ভরসা করে আসছেন।

তিনি বলেন, কারাবন্দি খালেদা জিয়া যে আরও ক্ষমতাবান এই দর্শন প্রতিষ্ঠার জন্য তারা তাকে মুক্তি দেওয়ার চেষ্টাও করেনি, আইনি লড়াইও করেনি।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেতারাও খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে অতিমাত্রায় রাজনীতি করছেন এবং চিকিৎসার চেয়ে রাজনৈতিক ফায়দা হাসিলকেই বেশি গুরুত্ব দিয়েছেন। কিন্তু বিএনপির সেই কৃতজ্ঞতাবোধ নেই।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, বিএনপি নেতাদের বিলাসবহুল জীবন জনগণের সম্পদ লুণ্ঠনে ব্যয় করা হচ্ছে।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির সিনিয়র নেতারা এখন সরব, কার বা কার নির্দেশে দল চলছে, তারা মাঠের বাস্তবতা বোঝে না, জনগণের সঙ্গে কোনো সম্পৃক্ততা নেই।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির একমাত্র টার্গেট ক্ষমতা দখল ও লুটপাট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *