১০৯ রানে গুটিয়ে গেল ওমান

0

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ গ্রুপ পর্বের ম্যাচ নামিবিয়া ও ওমানের মধ্যে। চলতি মৌসুমে দুই দলের এটাই প্রথম ম্যাচ। যেখানে ওমান ১৯.৪ ওভারে ১০৯ রানে গুটিয়ে যায়।

আজ সোমবার কেনিংটন ওভালে ব্রিজটাউনে ‘বি’ গ্রুপে খেলছে দুই দল। বাংলাদেশ সময় সকাল সাড়ে ছয়টায় শুরু হয় ম্যাচটি। যেখানে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন নামিবিয়ার অধিনায়ক গেরহার্ড ইরাসমাস।

ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে পড়ে ওমান। রুবেন ট্রাম্পেলম্যানের ইনিংসের প্রথম দুই বলে দুই ব্যাটসম্যানকে হারায় দল। কাশ্যপ প্রজাপতি ও আকিব ইলিয়াস শূন্য রানে ফেরেন। এই বিধ্বংসী বোলিংয়ের পর আউট হন আরেক ওপেনার নাসিম খুশি ও কলিমুল্লাহও।

এরপর জিশান মাকসুদ ও খালিদ কাইল ইনিংস মেরামতের চেষ্টা করেন। বার্নার্ড শোল্টজের বলে আউট হওয়ার আগে ২২ রান করেন জিশান। আর ডেভিড ভিসের হাতে ধরা পড়া কাইল ডালিয়া সর্বোচ্চ ৩৪ রান করেন। তার ৩৯ বলের স্লোয়ার ইনিংসে ছিল একটি চার ও একটি ছক্কা। এছাড়া অয়ন খান করেন ১৫ রান।

নামিবিয়ার বোলারদের মধ্যে ট্রাম্পেলম্যান সেরা বোলার ছিলেন এবং ৪ ওভারে মাত্র ২১ রান দিয়ে ৪ উইকেট নেন। দুটি করে উইকেট নেন ডেভিড উইজ ও গেরহার্ড ইরাসমাস।

ওমান একাদশ: কাশ্যপ প্রজাপতি, নাসিম খুশি (উইকেটরক্ষক), আকিব ইলিয়াস (অধিনায়ক), জিশান মাকসুদ, খালিদ কাইল, অয়ন খান, মোহাম্মদ নাদিম, মেহরান খান, শাকিল আহমেদ, কলিমুল্লাহ, বিলাল খান।

নামিবিয়া একাদশ: মাইকেল ভ্যান লিঙ্গেন, নিকোলাস ডিভাইন, জ্যান ফ্রাইলিংক, গেরহার্ড ইরাসমাস (অধিনায়ক), মালান ক্রুগার, জেজে স্মিট, ডেভিড উইজ, জেন গ্রিন (উইকেটরক্ষক), রুবেন ট্রাম্পেলম্যান, বার্নার্ড শোল্টজ, টাঙ্গেনি লুঙ্গামেনি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *