নাসিক নির্বাচন।আইভির বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করেছেন তৈমুর

0

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী ড. সেলিনা হায়াৎ আইভীর বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ আনা হয়েছে। রোববার স্বতন্ত্র মেয়র প্রার্থী বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিতভাবে এ অভিযোগ করেন।

এবারের নির্বাচনে এটিই প্রথম আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ। অভিযোগের অনুলিপি নারায়ণগঞ্জ জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে হস্তান্তর করা হয়েছে। আইভীসহ আচরণবিধি লঙ্ঘনকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানিয়েছেন তৈমুর আলম।

অভিযোগে জানা যায়, সিটি করপোরেশন নির্বাচন চলাকালে জেলা ও মহানগর আওয়ামী লীগের উদ্যোগে গত শুক্রবার নগরীর শেখ রাসেল পার্কে জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার হোসেনের সভাপতিত্বে বিজয় সমাবেশ অনুষ্ঠিত হয়। ক্ষমতাসীন দলের কেন্দ্রীয় নেতারা, তিন সংসদ সদস্য মৃণাল কান্তি দাস, মির্জা আজম ও নজরুল ইসলাম বাবু আইভীর জন্য ভোট চান। এটি একটি নির্বাচনী সমাবেশে পরিণত হয়েছে, নির্বাচনী আচরণবিধির সরাসরি লঙ্ঘন এবং সুষ্ঠু নির্বাচনের প্রতিবন্ধকতা।

রোববার সিটি করপোরেশনের মেয়রের দায়িত্বে থাকা প্রধান নির্বাহী কর্মকর্তা আবুল আমিন বলেন, অনুমতি ছাড়া সমাবেশ করা চলবে না। অনুমতি পাওয়া গেছে কিনা তা খুঁজে বের করুন। তারা অনুমতি ছাড়া সমাবেশ কীভাবে করল- এমন প্রশ্নের কোনো সদুত্তর দিতে পারেননি তিনি।

অভিযোগের বিষয়ে নারায়ণগঞ্জ নির্বাচন কর্মকর্তা মতিউর রহমান বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনের কারণে আমি আড়াইহাজার উপজেলায় অবস্থান করছি। আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ পেলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

শুক্রবার সন্ধ্যায় রিটার্নিং কর্মকর্তা মাহফুজা আক্তারের কাছে জানতে চাইলে তিনি বলেন, ক্ষমতাসীন দলের মেয়র প্রার্থী ডা. সেলিনা হায়াত আইভী আচরণবিধি লঙ্ঘন করছেন। সমাবেশের আগের দিন তিনি তাকে ফোন করেছিলেন এবং তাকে না যেতে বারন করেছিলেন, কিন্তু তিনি তা মানেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *