৪৬ তম বিসিএস প্রিলির পরীক্ষা কাল, মানতে হবে যেসব নির্দেশনা

0

পরীক্ষা চলবে। পরীক্ষার্থীদের সকাল ৯:৩০ টার মধ্যে তাদের আসন গ্রহণ করতে হবে। এরপর পরীক্ষা কেন্দ্রের গেট বন্ধ করে দেওয়া হবে।

পিএসসি ৪৬তম বিসিএস প্রিলিমের জন্য কিছু নির্দেশনা দিয়েছে। প্রতিষ্ঠানের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রাথমিক পরীক্ষা কেন্দ্রে বই, সব ধরনের ঘড়ি, মোবাইল ফোন, ক্যালকুলেটর, সব ধরনের ইলেকট্রনিক ডিভাইস, ব্যাংক/ক্রেডিট কার্ডের মতো যেকোনো ডিভাইস, গয়না, ব্রেসলেট ও ​​ব্যাগ নিয়ে আসা সম্পূর্ণ নিষিদ্ধ। কোনো পরীক্ষার্থীকে নিষিদ্ধ সামগ্রী নিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হবে না।

পরীক্ষা কেন্দ্রের গেটে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশের উপস্থিতিতে পরীক্ষার্থীদের মেটাল ডিটেক্টরের সাহায্যে মোবাইল ফোন, ঘড়ি, ইলেকট্রনিক ডিভাইসসহ নিষিদ্ধ জিনিসপত্র তল্লাশি করে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে হবে।

পরীক্ষার দিন উল্লিখিত নিষিদ্ধ জিনিস না আনতে সকল পরীক্ষার্থীদের মোবাইল ফোনে একটি এসএমএস পাঠানো হবে। এসএমএস নির্দেশাবলী অনুসরণ করুন।

পরীক্ষা কেন্দ্রে কোনো পরীক্ষার্থীদের কাছে এসব নিষিদ্ধ উপকরণ পাওয়া গেলে বাংলাদেশ সিভিল সার্ভিসের নিয়ম লঙ্ঘনের কারণে পরীক্ষার্থীদের শ্রম কমিশনের ভবিষ্যত নিয়োগ পরীক্ষার জন্য অযোগ্য ঘোষণা করা হবে ।

৪৬তম বিসিএস প্রিলিমের ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে পরীক্ষার্থীরা অংশগ্রহণ করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *