যুক্তরাষ্ট্রে কার্গো বিমান বিধ্বস্ত, দুই জনের মৃত্যুর আশঙ্কা

0

যুক্তরাষ্ট্রের সুদূর উত্তরে একটি কার্গো বিমান বিধ্বস্ত হয়েছে। আলাস্কান সামরিক কর্মীরা আশঙ্কা প্রকাশ করেছেন যে দুজন মারা গেছেন। এএফপির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

মঙ্গলবার ফেয়ারব্যাঙ্কস আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়নের পরপরই ডগলাস ডিসি-৪ কার্গো বিমানটি বিধ্বস্ত হয় বলে জানা গেছে।

আলাস্কা রাজ্যের সেনারা জানিয়েছে, স্থানীয় সময় মঙ্গলবার সকাল ১০টার কিছু আগে বিমানটি উড্ডয়ন করে এবং কিছুক্ষণ পর তানানা নদীর কাছে বিধ্বস্ত হয়।

রাজ্যের জননিরাপত্তা বিভাগ জানিয়েছে, বিমানটি বিমানবন্দর থেকে প্রায় সাত মাইল দূরে বিধ্বস্ত হয়। নদীর তীরে একটি খাড়া পাহাড়ে বিধ্বস্ত হওয়ার পর আগুন ধরে যায়।

দুর্ঘটনায় কারো বেঁচে থাকার সম্ভাবনা নেই বলে জানা গেছে। দুর্ঘটনার বেশ কিছু ছবি সোশ্যাল মিডিয়ায় পাওয়া গেছে যাতে দেখা যাচ্ছে বেশ কয়েকটি গাছে আগুন লেগেছে। তবে এসব ছবি যাচাই করা সম্ভব হয়নি।

দুর্ঘটনার কারণ এখনও নিশ্চিত হওয়া যায়নি। তবে ফেডারেল এভিয়েশন অথরিটি (এফএএ) জানিয়েছে, তারা ঘটনার তদন্ত করবে।

বিমানটি আলাস্কা এয়ার ফুয়েলস দ্বারা পার্ট ৯১ জ্বালানী পরিবহন ফ্লাইট হিসাবে পরিচালিত হয়েছিল।

একজন মুখপাত্র দ্য ইন্ডিপেনডেন্টকে বলেছেন যে এনটিএসবি তদন্তকারীরা ঘটনাস্থলে যাচ্ছেন এবং শীঘ্রই পৌঁছাবেন বলে আশা করা হচ্ছে।

তিনি বলেন, তারা ঘটনাস্থল ও স্থানের নথিপত্র এবং বিমানটি পরিদর্শনের পর সব প্রক্রিয়া শুরু করবেন। সেই কাজ শেষ হলে, বিমানটিকে আরও মূল্যায়নের জন্য নিরাপদ এবং সুবিধাজনক স্থানে পুনরুদ্ধার করা হবে।

ডগলাস ডিসি-৪ মডেলের প্লেনটি মূলত দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় নির্মিত হয়েছিল। পৃথিবীতে এমন বিমানের সংখ্যা কম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *