রাফায় ইসরায়েলি হামলায় ২২ জন নিহত

0

অবরুদ্ধ গাজা উপত্যকার রাফায় সীমান্তে ইসরায়েলি বিমান হামলায় অন্তত ২২ জন নিহত হয়েছে। কাতারভিত্তিক সংবাদমাধ্যম এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

গত বছরের ৭ অক্টোবর অবরুদ্ধ গাজা উপত্যকা থেকে ইসরায়েলে হাজার হাজার রকেট নিক্ষেপ করে ফিলিস্তিনের মুক্তি আন্দোলনের সশস্ত্র সংগঠন হামাস। ইসরায়েলে ১,৪০০ জন নিহত হয়।

এরপর ইসরায়েলি বাহিনী গাজায় বছরের পর বছর ধরে চলমান সামরিক অভিযান জোরদার করে। ৩৪,০০০ এরও বেশি ফিলিস্তিনি প্রাণ হারিয়েছে এবং ৭২,০০০ এরও বেশি আহত হয়েছে। হতাহতদের অধিকাংশই বেসামরিক নাগরিক। এমন পরিস্থিতিতে বিশ্বজুড়ে যুদ্ধবিরতির ডাক দেওয়া হচ্ছে।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মতে, রবিবারের হামলায় নিহতদের মধ্যে ১৮ জন শিশু। তারা বলেছে, কুয়েতের হাসপাতালে বিমান হামলা চালানো হয়েছে। প্রথম হামলায় একজন ব্যক্তি, তার স্ত্রী এবং তিন বছরের একটি শিশু মারা গেছে বলে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে।

গাজার বেসামরিক প্রতিরক্ষা কর্মকর্তাদের বরাত দিয়ে সংবাদ সংস্থাগুলো জানিয়েছে, পরবর্তী হামলায় ১৭ শিশু ও দুই নারী নিহত হয়েছে। তারা সবাই এক পরিবারের সদস্য।

আন্তর্জাতিক বিরোধিতা সত্ত্বেও নেতানিয়াহু রাফাতে সামরিক অভিযান চালিয়ে যাচ্ছেন। দেড় লাখেরও বেশি ইসরায়েলি বেসামরিক নাগরিক এখানে আশ্রয় নিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *