টেকনাফে মিয়ানমারের নৌবাহিনীর গুলিতে ২ জেলে আহত

0

সাগর থেকে মাছ ধরে ফেরার পথে মিয়ানমার নৌবাহিনীর গুলিতে আহত হয়েছেন কক্সবাজারের টেকনাফের শাহপরী দ্বীপের ২ জেলে। আহতদের মধ্যে একজনকে টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হলেও অপরজনকে আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

টেকনাফ থানার ওসি মুহাম্মদ ওসমান গণি জানান, রোববার সকাল সাড়ে ১০টার দিকে বঙ্গোপসাগরের মোহনা ও নাফনদীর নাইকংদিয়া এলাকায় এ গোলাগুলির ঘটনা ঘটে।

আহত জেলেরা হলেন টেকনাফের শাহপরীরদ্বীপ উত্তর পাড়ার আলী আহমদের ছেলে মোহাম্মদ ইসমাইল (২০) ও দক্ষিণ পাড়ার সিদ্দিক আহমদের ছেলে মোহাম্মদ ফারুক (২৫)।

টেকনাফ থানার ওসি মুহাম্মদ ওসমান গণি জানান, এফবি মায়ে দোয়া নামের একটি মাছ ধরার ট্রলার সাগর থেকে মাছ ধরে হ্রদে ফিরছিল। আহতদের প্রথমে টেকনাফ হাসপাতালে এবং একজনকে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়।

টেকনাফের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রণয় রুদ্র জানান, আহতদের মধ্যে ইসমাইল সামান্য আহত হয়েছেন। তাকে টেকনাফে চিকিৎসা দেয়া হচ্ছে। অপর ফারুক ৩টি গুলিবিদ্ধ হয়েছেন। হাতে ও পায়ে গুরুতর আহত হওয়ায় তাকে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হচ্ছে।

ট্রলারের নাবিক মোহাম্মদ ইউসুফ জানান, সেন্ট মার্টিনের কাছে সাগরে মাছ ধরে শাহপরী দ্বীপে ফিরছিলেন। এদিকে নাইক্ষ্যংদিয়া সংলগ্ন এলাকায় মিয়ানমার নৌবাহিনীর একটি জাহাজ আমাদের দিয়ে যাচ্ছিল। হঠাৎ আমাদের ট্রলারটিতে ওই জাহাজ থেকে গুলি করা হয়। আমাদের দুই জেলেকে গুলি করা হয়েছে।

মাঝি ইউসুফ আরও বলেন, ‘আমরা বাংলাদেশের নাফন্দের জলে ছিলাম এবং হাত নেড়ে বাংলাদেশের পতাকা দেখিয়ে গুলি না করার ইঙ্গিত দিচ্ছিলাম। তারপরও তারা মানেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *