আজ পবিত্র লাইলাতুল বরাত

0

রোববার দিবাগত রাতে যথাযথ ধর্মীয় মর্যাদায় মহান রাব্বুল আলামিনের রহমত কামনা করে নফল ইবাদত-বন্দেগীর মধ্য দিয়ে এ বরকতময় রাতটি পালন করবেন বিশ্বের লাখো ধর্মপ্রাণ মুসলমান।

হিজরি বছরের শাবান মাসের ১৪ তারিখের দিবাগত রাতটি ধর্মপ্রাণ মুসলমানদের জন্য একটি সৌভাগ্যেরে দিন। এই মহিমান্বিত রাতে মহান রাব্বুল আলামিন তাঁর বান্দাদের ভাগ্য নির্ধারণ করেন। এ রাতে ধর্মপ্রাণ মুসলমানরা সর্বশক্তিমান আল্লাহর রহমত ও নৈকট্য লাভের আশায় নফল নামাজ, কোরআন, তিলাওয়াত, জিকির-আজকার ইত্যাদি করে থাকেন। এদিকে পবিত্র শবে বরাত উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশন আজ বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ওয়াজ, দোয়া মাহফিল, পবিত্র কোরআন তেলাওয়াত, হামদ নাত প্রভৃতি অনুষ্ঠানের আয়োজন করেছে। পবিত্র শবে বরাত উপলক্ষে রাষ্ট্রপতি সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাণী দিয়েছেন।

বাণীতে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বৈশ্বিক অর্থনৈতিক সংকটে ক্রমবর্ধমান মূল্যস্ফীতির পরিপ্রেক্ষিতে আগামী পবিত্র রমজানে সমাজের অসহায়, দরিদ্র ও দুস্থ মানুষদের সহায়তায় এগিয়ে আসার আহ্বান জানান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বাণীতে পবিত্র শবে বরাতের তাৎপর্যে অনুপ্রাণিত হয়ে মানবকল্যাণ ও জাতি গঠনের কাজে আত্মনিয়োগ করার আহ্বান জানান। তিনি বলেন, আসুন সকল প্রকার অন্যায়, অনাচার, হানাহানি ও কুসংস্কার পরিহার করে ব্যক্তি, সামাজিক ও জাতীয় জীবনের সর্বস্তরে ইসলামের চেতনা তথা শান্তির ধর্ম প্রতিষ্ঠা করি।

চট্টগ্রাম দরবার শরীফ: পবিত্র লাইলাতুল বরাত উপলক্ষে চট্টগ্রাম দরবার শরীফের উদ্যোগে আজ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে- কুরআন খতম, জিকির-কিয়াম, ছামা মাহফিল। রাতে দরবারের সাজ্জাদানশীন ও রাহে ভান্ডার তরিকার পীর আল্লামা সৈয়দ জাফর ছাদেক শাহ (মাজিয়া) শবে বরাতের ফজিলত সম্পর্কে তাকবীর পেশ করবেন। আশেকানে মাইজভান্ডার ও রাহে ভান্ডারিদের আমন্ত্রণ জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *