ক্যাম্প থেকে চট্টগ্রামে যাওয়ার সময় ৪০ জন রোহিঙ্গা আটক

0

মিয়ানমারে সংঘাতময় পরিস্থিতির কারণে প্রত্যাবাসন প্রক্রিয়া ব্যাহত হচ্ছে। তাই প্রত্যাবাসন প্রক্রিয়ার অনিশ্চয়তা জেনেও কক্সবাজারের উখিয়া ও টেকনাফের ৩৩টি আশ্রয় শিবিরে অবস্থানরত রোহিঙ্গারা পালিয়ে বেড়াচ্ছেন। এদিকে সোমবার সকালে কক্সবাজার-টেকনাফ সড়কে চেকপোস্ট বসিয়ে যানবাহনে তল্লাশি চালিয়ে ৪০ রোহিঙ্গাকে আটক করা হয়।

৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার (অতিরিক্ত ডিআইজি) মোঃ আমির জাফর বলেন, ক্যাম্পের কাঁটাতার কেটে রোহিঙ্গারা দেশের বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়ছে। তাই কক্সবাজার-টেকনাফ সড়কে অতিরিক্ত চেকপোস্ট বসানো হয়েছে। তাই এরই অংশ হিসেবে উখিয়া ডিগ্রি কলেজ এলাকায় যানবাহন তল্লাশি করে ৪০ জন রোহিঙ্গাকে আটক করা হয়। পরে তাদের কুতুপালংস্থ ক্যাম্প ইনচার্জের কাছে হস্তান্তর করা হবে। তারা জানান, মূলত কাজের সন্ধানে তারা ক্যাম্প ছেড়ে যাচ্ছেন। তারা সবাই চট্টগ্রামের পটিয়ায় যাওয়ার চেষ্টা করছেন। সেখানে একটি গ্যাং তাদের কাজ দেওয়ার প্রতিশ্রুতি দেয়।

ক্যাপ্টেন মোঃ আমীর জাফর জানান, ক্যাম্প ত্যাগের সময় গাড়ি তল্লাশি করে চলতি মাসে ৫১১ রোহিঙ্গাকে আটক করে ক্যাম্পে ফেরত পাঠানো হয়েছে। দীর্ঘ প্রত্যাবাসনের কারণে তারা মূলত ক্যাম্প ছেড়ে অন্যত্র চলে যাওয়ার চেষ্টা করছে। তবে এপিবিএন সতর্ক রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *