‘বাংলাদেশ আনসারকে স্মার্ট বাহিনী হিসেবে গড়ে তোলা হচ্ছে’

0

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সময়ের সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশ আনসারকে স্মার্ট বাহিনী হিসেবে গড়ে তোলা হচ্ছে। জাতীয় প্রয়োজনে আনসার বাহিনী অত্যন্ত দক্ষতার সাথে দায়িত্ব পালন করছে।

সোমবার (১২ ফেব্রুয়ারি) গাজীপুরে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জাতীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমরা ১৭ কোটি মানুষের দেশ। তাই এসব মানুষের ভাগ্য পরিবর্তন করা, তাদের আর্থ-সামাজিক অবস্থার উন্নতি করা এবং তাদের নিরাপত্তা নিশ্চিত করা আমাদের কাজ। সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক থেকে দেশকে রক্ষা করতে চাই। দুর্নীতির বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে। সন্ত্রাস, মাদক ও দুর্নীতির বিরুদ্ধে আনসার বাহিনীকে আরও সজাগ থাকতে হবে।

অনুষ্ঠানে সরকার প্রধান আনসার বাহিনীকে গ্রামের পাশাপাশি শহরের উন্নয়নে ভূমিকা রাখার আহ্বান জানান। তিনি বলেন, সরকার গ্রামের উন্নয়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছে। আর এতে সহযোগিতা করছে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী।

শেখ হাসিনা বলেন, ২০৪১ সালের মধ্যে ক্ষুধা ও দারিদ্রমুক্ত স্মার্ট সোনার বাংলাদেশ গড়ার মাধ্যমে জাতির পিতার স্বপ্ন পূরণ করব। শতবর্ষী ডেল্টা প্ল্যান প্রণয়ন করা হয়েছে একটি নিরাপদ ও সমৃদ্ধ ব-দ্বীপ তৈরির লক্ষ্যে যা জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাবের বিরুদ্ধে প্রতিরোধী। আমরা নিশ্চিত করতে কাজ করছি যে দেশের প্রতিটি মানুষ সুরক্ষিত, একটি উন্নত জীবন এবং প্রত্যেকে নিজের পায়ে দাঁড়াতে পারে। বিশেষ করে আমাদের তরুণ সমাজ, তারাই হবে আমাদের স্মার্ট বাংলাদেশের স্মার্ট নাগরিক।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বিভিন্ন ক্ষেত্রে সাহসিকতা ও বিশেষ অবদানের জন্য বাংলাদেশ আনসার বাহিনীর ১৮০ জন সদস্যকে রাষ্ট্রপতি গ্রাম প্রতিরক্ষা দল পদক, বাংলাদেশ গ্রাম প্রতিরক্ষা দল পদক, রাষ্ট্রপতি আনসার পদক এবং বাংলাদেশ আনসার পদক প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *