অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ: ভারতকে হারিয়ে শিরোপা জিতল অস্ট্রেলিয়া

0

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে ভারতকে ৭৯ রানে হারিয়ে আরেকটি বড় শিরোপা ঘরে তুলেছে আজিরা। গত বছরের নভেম্বরে ঘরের মাঠে ওডিআই বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে শিরোপা থেকে বঞ্চিত হয় ভারত। তবে অপরাজিত থেকে ফাইনালে উঠেছে তারা। এবারও একই ঘটনার পুনরাবৃত্তি করলেন ভারতীয় যুবারা। ফাইনালেও তারাও অপরাজিত। আর সেই ফাইনালে সব স্বপ্ন চুরমার হয়ে যায়। যেখানে নিজেদের জাতীয় দলের পরাজয়ের প্রতিশোধ নেওয়ার সুযোগ ছিল তরুণদের সামনে, সেখানে এত বড় ব্যবধানে হারের গভীরতা শুধু ভারতীয়রাই অনুভব করতে পারবেন।

রবিবার (১১ ফেব্রুয়ারি) দক্ষিণ আফ্রিকার বেনোনিতে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে অস্ট্রেলিয়া ৭ উইকেটে ২৫৩ রান করে। জবাবে ভারতীয়রা অলআউট হয়ে যায় ১৭৪ রানে। ফলে ৭৯ রানে জয় পায় অজিরা। এতে হলুদ জার্সিধারীরা অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা জিতল মোট ৪ বার।

অস্ট্রেলিয়ার চ্যালেঞ্জিং রানের জবাবে তরার বড় কোনো জুটি গড়তে পারেনি ভারত। ওপেনার আদর্শ সিং ছোট জুটি নিয়ে ৭৭ বলে ৪৭ রানের ইনিংস খেলেন। দলীয় ও ব্যক্তিগত ৩ রানে আরেক ওপেনার আরশিন কুলকার্নি আউট হলে সিং মুশের খানের সঙ্গে ৬১ বলে ৩৭ রানের জুটি গড়েন।

এর আগে ব্যাট করতে নেমে ইনিংসের শুরুতেই উইকেট হারায় অজিরা, কিন্তু পরে সতর্ক হয়ে খেলে।

৮ বল খেলে কোনো রান না করেই আউট হন ওপেনার স্যাম কন্টাস।

ভারতের হয়ে রাজ লিম্বানি ৩৮ রানে ৩ উইকেট নেন। অস্ট্রেলিয়ার হয়ে মাহলি বেয়ার্ডম্যান ও রাফ ম্যাকমিলান নেন ৩টি করে উইকেট। কালাম ভিডলার নেন ২ উইকেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *