পঞ্চগড়ে তাপমাত্রা নামল ৫.৫ ডিগ্রিতে

0

ঘন কুয়াশা ও ঠাণ্ডা বাতাসে শীত বসিয়েছে উত্তরের জেলা পঞ্চগড়ে। এখানে তাপমাত্রা নেমেছে ৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াসে। অবিরাম শৈত্যপ্রবাহ ও কুয়াশায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।

পঞ্চগড় আবহাওয়া অফিস জানায়, রোববার (২৮ জানুয়ারি) সকাল ৬টায় জেলার তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। চলতি শীত মৌসুমেও এই তাপমাত্রা দেশের সর্বনিম্ন বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

জেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, উত্তরের ঠান্ডা বাতাস ও ঘন কুয়াশার কারণে চরম দুর্ভোগে পড়েছেন পঞ্চগড়ের নিম্ন আয়ের মানুষ। ঘন কুয়াশার কারণে বিভিন্ন সড়কে ধীরগতিতে যানবাহন চলাচল করতে দেখা গেছে। কিছু যানবাহন হেডলাইট জ্বালিয়ে চলছে। বিভিন্ন গৃহপালিত ও বন্য প্রাণীও ভোগান্তিতে পড়ছে।

তবে জীবিকার তাগিদে প্রতিদিনের মতো সকাল সাতটায় বেরিয়ে পড়েন শ্রমজীবী মানুষ। কয়েক দিনের মৃদু শৈত্যপ্রবাহ এখন তীব্র শৈত্যপ্রবাহে পরিণত হয়েছে।

এদিকে শীতের কারণে নিউমোনিয়া, অ্যাজমা, অ্যাজমা, শ্বাসকষ্ট ও ডায়রিয়াসহ শীতজনিত রোগের প্রকোপ বেড়েছে। পর্যাপ্ত জায়গার অভাবে এসব রোগে আক্রান্ত রোগীরা জেলা ও উপজেলা হাসপাতালে আউটডোরে চিকিৎসা নিচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *