রোহিঙ্গা ক্যাম্পে সাবেক মাঝিকে গলা কেটে হত্যা

0

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পের নিজ বাসা থেকে তুলে নিয়ে ক্যাম্পের সাবেক ক্রু সদস্য করিম উল্লাহকে (৩৭) হত্যা করেছে দুর্বৃত্তরা। নিহত যুবক মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সংগঠন আরসার সাবেক সদস্য বলে জানা গেছে। দল ছাড়ার অভিযোগে আরসার সন্ত্রাসীরা তাকে ধরে নিয়ে হত্যা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে উখিয়া কুতুপালং ক্যাম্প-২০ এ এ ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছেন ক্যাম্পের নিরাপত্তার দায়িত্বে থাকা ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোঃ ইকবাল।

নিহত করিম উল্লাহ (৩৭) উখিয়ার ২০ নং কুতুপালং ক্যাম্পের সাবেক মাঝি ও ম/২৭ ব্লকের মৃত গণি মিয়ার ছেলে।

ক্যাপ্টেন মোঃ ইকবাল জানান, শুক্রবার (১২ জানুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে অজ্ঞাতনামা মুখোশধারী ১০-১২ জন ক্যাম্প-২০, ব্লক-এম/২৭ এর রোহিঙ্গা করিম উল্লাহ (৩৭) কে তার শেড থেকে জোরপূর্বক তুলে নিয়ে গিয়ে হত্যা করে। পরে তাকে ফেলে রেখে বিভিন্ন গলি দিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা। সাধারণ রোহিঙ্গারা মনে করেন, খুনিরা সবাই আরসার সদস্য। স্থানীয়রা ঘটনাস্থলে গিয়ে তাকে মৃত অবস্থায় দেখতে পান।

তিনি আরও বলেন, প্রাথমিকভাবে জানা গেছে নিহত করিম আগে আরসার সক্রিয় সদস্য ছিলেন। কিন্তু সম্প্রতি আরসা থেকে সরে এসে মিয়ানমারের আরেকটি বিচ্ছিন্নতাবাদী সংগঠন আরএসওর উৎস হিসেবে কাজ করছিলেন। আরএসও আরসা সদস্যদের সম্পর্কে বিভিন্ন তথ্য প্রদান করায়, আরসা সন্ত্রাসীরা করিমকে হত্যা করে। ঘটনার খবর পেয়ে কুতুপালং এপিবিএন ক্যাম্প পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে ঘটনার সাথে জড়িত সন্ত্রাসীদের গ্রেফতারে অভিযান অব্যাহত রেখেছে। পরে উখিয়া থানার একটি দল লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠায়। ক্যাম্প এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলেও উল্লেখ করেন অধিনায়ক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *