উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নতুন ভোটারদের নৌকায় ভোট দেওয়ার আহ্বান প্রধানমন্ত্রী

0

বাংলাদেশের অগ্রযাত্রা অব্যাহত রাখতে নতুন ভোটারদের নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, যারা তরুণ-তরুণী সমাজ, যারা প্রথমবারের মতো ভোটার হবেন- শুধু কোটালীপাড়া-টুঙ্গিপাড়া নয়, সারা বাংলাদেশের জন্য আমার আহ্বান-নতুন ভোটাররা যেন নৌকার মার্কায় ভোট দিন। বাংলাদেশ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে বলে আওয়ামী লীগকে সরকার গঠন করার সুযোগ করে দিয়ে সেই উন্নয়নের পথে এগিয়ে যাওয়ায় তাদের সাহায্য করতে হবে।

শনিবার (৩০ ডিসেম্বর) গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় শেখ লুৎফর রহমান কলেজ মাঠে আয়োজিত এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমরা দিন বদলের সনদ দিয়েছিলাম। গত ১৫ বছরে বদলে গেছে বাংলাদেশ। আজ বাংলাদেশ অর্থনৈতিক উন্নয়ন থেকে শুরু করে অবকাঠামোগত উন্নয়ন, সামাজিক নিরাপত্তা, শিক্ষা, স্বাস্থ্য সব ক্ষেত্রেই উন্নতি করেছে। আমাদের লক্ষ্য ২০৪১। এই ২০৪১ সালের মধ্যে আমরা দক্ষ জনশক্তি গড়ে তুলব। একটি স্মার্ট জনসংখ্যা, আমাদের সরকার স্মার্ট হবে, অর্থনীতি স্মার্ট হবে, সমাজ স্মার্ট হবে।

শেখ হাসিনা বলেন, এদেশের মানুষ শিক্ষায় প্রতিযোগিতা করে এগিয়ে যেতে পারে। আর ‘৪১-এর সৈনিকরা হবে আজকের তরুণদের সৈনিক। তারাই এই দেশ চালাবে। এভাবেই আমাদের নিজেদের তৈরি করা উচিত।

তিনি বলেন, মাদারীপুরের অনেক স্মৃতি আছে। আমার দাদার চাকরির সুবাদে বাবা মাদারীপুরে পড়াশোনা করেছেন।

নতুন ভোটারদের উদ্দেশে তিনি বলেন, প্রথমবারের মতো ভোটারদের নৌকা মার্কায় ভোট দিতে অনুরোধ করব। বাংলাদেশের অগ্রযাত্রা অব্যাহত থাকুক এটাই আমাদের লক্ষ্য। মাদারীপুরে আমাদের প্রার্থীদেরকে ভোট দিন। আমি নৌকায় ভোট চাই। কারণ উন্নয়ন, নৌকা সবই দেবে। নৌকা ছাড়া আমাদের কোনো উপায় নেই। এই নৌকাটি হযরত নূহ (আঃ) এর নৌকা। যে নৌকা মানবজাতিকে মহাপ্লাবন থেকে রক্ষা করেছিল। এই নৌকায় ভোট দিয়ে বাংলাদেশ স্বাধীনতা লাভ করে। বাংলাদেশের উন্নয়নের একমাত্র হাতিয়ার এই নৌকা।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন কালকিনি উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল কালাম আজাদ, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান, জাতীয় সংসদের চিফ হুইপ নুর-ই-আলম চৌধুরী, আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. . আবদুস সোবহান গোলাপ, আওয়ামী লীগের সদস্য সাহাবুদ্দিন ফরাজী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *