আজ থেকে চালু হলো মেট্রোরেলের সবকটি স্টেশন

0

বছরের শেষ দিনে আজ (৩১ ডিসেম্বর) মেট্রোরেলের শাহবাগ ও কারওয়ান বাজার স্টেশন খুলে দেওয়া হয়েছে। ফলে এই দুই স্টেশনে মেট্রোরেল থামবে এবং বর্তমান সময়সূচি অনুযায়ী চলবে। রোববার (৩১ ডিসেম্বর) সকাল আটটায় উত্তরার দিয়াবাড়ি থেকে কারওয়ান বাজার স্টেশনে প্রথম মেট্রোরেল আসে।

মেট্রোরেলের ব্যবস্থাপনা প্রতিষ্ঠান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ ছিদ্দিক বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে, ১৩ ডিসেম্বর থেকে ১৩তম ও ১৪তম স্টেশন হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয় ও বিজয় সরণি চালু হয়।

মেট্রোরেল স্টেশনগুলো হলো উত্তরা-উত্তর, উত্তরা সেন্টার, উত্তরা দক্ষিণ, পল্লবী, মিরপুর-১১, মিরপুর-১০, কাজীপাড়া, শেওড়াপাড়া, আগারগাঁও, বিজয় সরণি, ফার্মগেট, কারওয়ান বাজার, শাহবাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়, সচিবালয়, মতিঝিল ও কমলাপুর।

উল্লেখ্য, এর আগে ২০২২ সালের ২৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেট্রোরেলের উত্তরা থেকে আগারগাঁও সেকশনের উদ্বোধন করেন। প্রায় এক বছর পর গত ৪ নভেম্বর আগারগাঁও থেকে মতিঝিল সেকশনের উদ্বোধন হয়। তবে প্রস্তুতির অভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি, কারওয়ান বাজার, শাহবাহ ও বিজয় সরণিসহ কয়েকটি স্টেশন চালু হতে সময় নেয়। তবে আজ বাকি দুটি স্টেশন চালু হওয়ায় সবগুলো স্টেশন সফলভাবে চালু হলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *