নির্বাচনকে সামনে রেখে মিয়ানমার সীমান্তে সতর্কতার নির্দেশ

0

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে উখিয়া উপজেলার মায়ানমার সীমান্ত এলাকায় অস্ত্র ও মাদক চোরাচালানসহ সন্ত্রাসীরা যাতে সীমান্ত দিয়ে অনুপ্রবেশ করতে না পারে সেজন্য বিজিবিসহ আইনশৃঙ্খলা বাহিনীকে সর্বোচ্চ নজরদারিতে রাখতে হবে।

উখিয়া উপজেলা পরিষদের মাসিক আইনশৃঙ্খলা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। উখিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরীর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী, ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নেছা বেবী, সহকারী কমিশনার (ভূমি) উখিয়া সালেহ আহমদ, উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ শামীম হোসেন, উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর হোসেন। আওয়ামী লীগের সভাপতি চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, পালংখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরী, জালিয়া পালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ আলম, কবি আদিল উদ্দিন চৌধুরী, উখিয়া প্রেসক্লাবের সভাপতি সৈয়দ মুহাম্মদ আনোয়ার, সাধারণ সম্পাদক রতন কান্তি দেসহ প্রশাসনের কর্মকর্তারা।

সভায় সভাপতি, জনপ্রতিনিধিসহ সর্বস্তরের জনপ্রতিনিধিদের আন্তরিক সহযোগিতা কামনা করেন এবং আসন্ন জাতীয় নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করার জন্য নির্বাচনী আচরণবিধি প্রতিপালনের জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান এবং কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণের কথা উল্লেখ করেন। কেউ লঙ্ঘন করলে ব্যবস্থা নেওয়া হবে।

আগামীতে আইনশৃঙ্খলা কমিটির সভার সিদ্ধান্ত পরবর্তী সভায় অনুসরণ করা হবে। এ ছাড়া মাদক নিয়ন্ত্রণ, যানজট নিয়ন্ত্রণ, গাছ কাটা ও চোরাচালান এবং অবৈধ ডাম্পারের বিরুদ্ধে নির্বাচন-পরবর্তী জিরো টলারেন্স নীতিতে আইনি ব্যবস্থা নেওয়া হবে। সভার শুরুতে নতুন উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর হোসেনকে উপজেলা পরিষদ ও প্রশাসনের পক্ষ থেকে শুভেচ্ছা জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *